Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রচলিত’ শেষ হচ্ছে ‘হাতবদল’ দিয়ে

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১৮:০৪

আর্কিটেকচারের ছাত্র রাহাত। একদিন সে ফেসবুকে একটি পোস্ট আবিষ্কার করে। সেই পোস্টটি ছিল তার মৃত কুকুর মার্কের মতো দেখতে একটি কুকুরকে দত্তক নেয়ার। সেই সূত্রে রাহাতের সঙ্গে ফয়সালের পরিচয় হয়, যার পোষা কুকুরটির নাম রেবেল। ফয়সালের অনুরোধে, রাহাত রেবেলকে নিয়ে আসে একটি হৃদয়বিদারক ঘটনার সাক্ষী হতে।

রেবেলকে নিয়ে রাহাত কি ঘটনার মধ্য দিয়ে যায় তা জানা যাবে চরকি অরিজিনাল সিরিজ ‘প্রচলিত’-এর পঞ্চম বা শেষ গল্প ‘হাতবদল’-এ। আবিদ মল্লিক পরিচালিত ১৮ মিনিটে এই পর্বটি ১৬ নভেম্বর রাত ৮টায় চরকিতে মুক্তি পাবে।

‘প্রচলিত’ সিরিজটিতে রয়েছে মোট ৫টি পর্ব- রিংটোন, বিলাই, বেওয়ারিশ, কলিংবেল ও হাতবদল।

সিরিজটি অভিনয় করেছেন মোস্তফা মন্ওয়ার, ইয়াশ রোহান, সাদিয়া আয়মান, বায়োজিদ হক জোয়ার্দার, শাহানা রহমান সুমি, আব্দুল্লাহ আল সেন্টু, রফিউল কাদের রুবেল, মাহমুদ আলম, তনয় বিশ্বাস, ফারিন খান, রাফায়েতুল্লাহ সোহান, খালিদ হাসান রুমি, আশরাফুল আশীষ, অশোক বেপারীসহ আরও অনেকে।

‘হাতবদল’-এ অভিনয় করেছেন ইয়াশ রোহান। তিনি বলেন, ‘আমার জন্য কাজটা খুবই ইন্টারেস্টিং ছিল। কারণ আমার কো-আর্টিস্ট ছিল কুকুর। এতে আমি খুব খুশি হয়ে যাই। কুকুর-বিড়াল আমার খুব পছন্দের। কাজের আগের দিন সেটে গিয়ে কুকুরের সঙ্গে সময় কাটিয়েছি। তার সঙ্গে এক ধরনের বন্ধুত্ব হয়ে যায়। খুবই নতুন ধরনের অভিজ্ঞতা আমার জন্য।’

ইয়াশ আরও বলেন, ‘আমার গল্প খুবই প্রচলিত। যেটা ছোট বেলায় মায়ের কাছে কেচ্ছা হিসেবে শুনেছি। তাই কাজ করাটা অন্য রকম আবেগের ছিল। এটা দর্শক খুব ভালো ভাবে রিলেট করতে পারবে। কারণ এসব গল্প বেশ প্রচলিত। আর পশু প্রেমিকদের জন্য খুব বেশি প্রাসঙ্গিক।’

চলতি বছরের জুলাই-আগস্টে সিরিজটির শুটিং হয়েছে ঢাকা, মানিকগঞ্জ ও সাভারের বিভিন্ন লোকেশনে। সিরিজটির সিনেমাটোগ্রাফি করেছেন রাজু রাজ। মিউজিক ও ব্যাকগ্রাউন্ড স্কোর করেছেন খৈয়াম সানু সন্ধি। সম্পাদনার কাজটি করেছেন সবুজ শেখ। কালার গ্রেডিং-এ ছিলেন আশরাফুল আলম ও সাউন্ড ডিজাইন করেছেন রিপন নাথ।

সারাবাংলা/এজেডএস

প্রচলিত হাতবদল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর