Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফডিসিতে পিকনিক করা প্রতিষ্ঠানকে শোকজ, হতে পারে মামলা

আহমেদ জামান শিমুল
২১ নভেম্বর ২০২৩ ১৮:২৯

অবশেষে শোকজ করা হলো রিয়েলিটি শোয়ের নামে এফডিসিতে পিকনিক করা বিজ্ঞাপনী সংস্থাকে। তাদেরকে তিনদিনের সময় দিয়ে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত এক চিঠিটি পাঠানো হয়েছে সোমবার (২০ নভেম্বর)। যথাযথ জবাব না পেলে হতে পারে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা।

চিঠিটি পাঠানো হয়েছে পিকনিক আয়োজনকারী প্রতিষ্ঠান জিসান এন্টারপ্রাইজের সত্বাধিকারী আব্দুর রউফ শিকদারের দক্ষিণ পাইক পাড়ার ঠিকানায়। এতে লেখা হয়েছে, ১০ নভেম্বর বিএফডিসির অভ্যন্তরে রিয়েলিটি শো অনুষ্ঠান পরিচালনার জন্য গত ৩১ আগস্ট, ২৬ অক্টোবর ও ৬ নভেম্বর তারিখে আপনি আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে ২নং ও ৯নং ফ্লোর এবং কর্পোরেশনের মেইন ফটক ব্যবহারের অনুমোদন দেয়া হয়। কিন্তু পরদিন সিসিটিভি ফুটেজে দেখা যায়, আপনারা নির্ধারিত অনুষ্ঠানের পরিবর্তে ভিন্নধরণের অনুষ্ঠান আয়োজন করেন এবং এতে বিএফডিসি’র অভ্যন্তরে প্রচুর জন সমাগম হয়। বিএফডিসি কে পি আইভুক্ত প্রতিষ্ঠান। কর্পোরেশনের অভ্যন্তরে এরুপ অনুষ্ঠান ও জনসমাগম শৃঙ্খলার পরিপন্থী এবং কে পি আই নীতিমালার লংঘন। আপনার এহেন কর্মকান্ড প্রতারণা ও বিশ্বাসভঙ্গের সামিল। এতে কর্পোরেশনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

বিজ্ঞাপন

‘সত্য গোপন রেখে মিথ্যার আশ্রয় নিয়ে প্রতারণার করার কেন’ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তার জবাব দিতে তাদেরকে তিন দিনের সময় দেওয়া হয় চিঠিতে।

এফডিসির এমডি বলেন, ‘জবাব যথাযথ না হলে উক্ত প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর বিরুদ্ধে মামলা করা হবে। এছাড়া উক্ত প্রতিষ্ঠানকে সহযোগীতার বিষয়ে বিএফডিসি’র কর্মকর্তা-কর্মচারীর মধ্যে কেউ সংশ্লিষ্ট থাকলে তার বিরুদ্ধেও যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।’

বিজ্ঞাপন

গেল ১০ নভেম্বর এসএসসি ৯৩ ব্যাচের ছাত্রছাত্রীরা একটি ফেসবুক গ্রুপ ‘স্বপ্নের ৯৩’-এর ব্যানারে এ পিকনিক আয়োজন করে। সকাল ৮টায় শুরু হয়ে রাত ৯টায় শেষ হয় আয়োজনটি। তারা সেখানে রান্না করে, খাওয়া দাওয়া করে। সারাদিন পুরো এফডিসিতে ঘুরে বেড়িয়েছে। নানা স্পটে বিনা বাধায় ছবি তুলেছে, ভিডিও করেছে। বিষয়টি নিয়ে পরবর্তীতে চলচ্চিত্রাঙ্গনে তোলাপাড় সৃষ্টি হয়। এরপরই বিষয়টি গণমাধ্যমে আসে। তখনই নড়েছড়ে বসে এফডিসি কর্তৃপক্ষ।

সারাবাংলা/এজেডএস

এফডিসিতে পিকনিক মামলা শোকজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর