Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃহস্পতিবার থেকে সিনেমা হলে ‘অ্যানিমেল’

এন্টারটেইনমেন্টঁ করেসপনডেন্ট
৬ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৪

হিন্দি ছবি ‘অ্যানিমেল’ অবশেষে দেশের হলে মুক্তি পাচ্ছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) থেকে দেশের সিনেমা হলগুলোতে চলবে। এমনটা জানিয়েছে ছবিটির আমদানিকারক কিবরিয়া ফিল্মসের গোলাম মোহাম্মদ কিবরিয়া লিপু।

তিনি বলেন, বৃহস্পতিবার দেশের ১৫টি সিনেপ্লেক্সে মুক্তি ছবিটি। শুক্রবার (৮ ডিসেম্বর) থেকে চলবে ৩৬টি সিংগেল স্ক্রিনে। মোট অর্ধশতাধিক সিনেমা হলে ছবিটি চলবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) ছবিটির সেন্সর শো অনুষ্ঠিত হয়। বুধবার (৬ ডিসেম্বর) সেন্সর সার্টিফিকেট হাতে পায় আমদানিকারক। এর আন্তর্জাতিক ভার্সনের দৈর্ঘ্য ৩ ঘণ্টা ২১ মিনিট ২৩ সেকেন্ড হলেও বাংলাদেশি ভার্সনের দৈর্ঘ্য ২ ঘণ্টা ৫০ মিনিট।

ভারতীয় সেন্সর বোর্ড থেকে রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিমেল’ ছবিটি ‘এ’ ক্যাটাগরির সার্টিফিকেট পেয়েছিল। এতে অতিরিক্ত পরিমাণে নৃশংস দৃশ্য ও যৌনতা থাকায় এমন সার্টিফিকেট দিয়েছে বোর্ড। ছবিটি বাংলাদেশে আমদানি করছে কিবরিয়া ফিল্মস। তারা গেল ২৩ নভেম্বর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ছবিটি আমদানির অনুমতি পায়। তবে বেশ কিছু জটিলতার কারণে সেন্সর বোর্ডে রোববার (৩ ডিসেম্বর) বিকেল নাগাদ তারা ছবিটি জমা দেয়।

সাফটা চুক্তির আওতায় ছবিটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে। ‘অ্যানিমেল’-এর বিপরীতে বাংলাদেশ থেকে যাচ্ছে ওয়ালিদ আহমেদ পরিচালিত ‘মেঘের কপাট’।

‘অ্যানিমেল’-এর ট্রেলারে চমক দেখিয়েছেন রণবীর কাপুর। নায়ক রণবীরের হিংস্র চেহারার অ্যাকশন লুকে মুগ্ধ ভক্ত ও সমালোচকরা। সেই সঙ্গে অনিল কাপুর ও ববি দেওলকে নিয়েও নেটিজেনদের আগ্রহ তুমুল। সবকিছু বিবেচনায় সিনেবিশ্লেষকদের ধারণা, ‘ব্রহ্মাস্ত্র’র পর আরও একটি ব্লকবাস্টার দিতে চলেছেন তিনি। ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে ১ ডিসেম্বর।

বিজ্ঞাপন

‘অ্যানিমেল’ ছবিটিতে রণবীর এবং অনিল কাপুরকে পিতা-পুত্রের চরিত্রে দেখা যাবে, এবং পর্দায় তাদের মধ্যকার জটিল পিতা-পুত্রের সম্পর্ককে তুলে ধরা হবে। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রাশমিকা মান্দানা ও খল চরিত্রে ববি দেওল। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালাম ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তির প্রথম দিনেই ছবিটি বিশ্বব্যাপী আয় করেছে ১১৬ কোটি রুপী।

উল্লেখ্য, হল মালিকদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে সরকার গেল এপ্রিলে আগামী দুবছরের জন্য ১৮টি হিন্দি ছবি আমদানির অনুমতি দেয়। ছবিগুলো আসবে সার্কভুক্ত দেশগুলোর মধ্যকার পণ্য আমদানি-রফতানি চুক্তি ‘সাফটা’র আওতায়। এর আওতায় ইতোমধ্যে মুক্তি পেয়েছে ‘পাঠান’, ‘জাওয়ান’, ‘কিসি কা ভাই কিসি কি জান’।

সারাবাংলা/এজেডএস

অ্যানিমেল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর