Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সালমান শাহ এক অকৃত্রিম ভালোবাসার নাম: শাবনূর

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৭

বাংলা চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহের জন্মদিন আজ (১৯ সেপ্টেম্বর)। বেঁচে থাকলে তার বয়স হতো ৫৩। ক্ষণজন্মা এ নায়ককে জন্মদিনে স্মরণ করলেন তার সবচেয়ে বেশি ছবির নায়িকা শাবনূর।

নিজের ফেসবুক পেইজে প্রিয় এ নায়ককে নিয়ে এক স্ট্যাটাস দেন শাবনূর। সেখানে তিনি লিখেছেন, “বাংলা চলচ্চিত্রের যুবরাজ সালমান শাহ এক অকৃত্রিম ভালোবাসার নাম, এক ইতিহাসের নাম। প্রিয় এই নক্ষত্র এখনো আমাদের সবার হৃদয়ে, ভাবনায়, অনুভবে বেঁচে আছে─ বেঁচে থাকবে চিরকাল। জন্মদিনে বরাবরের মতো পরম শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি তোমাকে। আল্লাহপাক তোমাকে জান্নাতবাসী করুন, আমিন।”

বিজ্ঞাপন

সালমান-শাবনূর জুটি একসঙ্গে ১৪টি ছবিতে অভিনয় করেছেন।

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দাড়িয়াপাড়ায় এক অভিজাত পরিবারে জন্ম নেন সালমান শাহ। আজ ক্ষণজন্মা এ অভিনেতার ৫৩তম জন্মবার্ষিকী। বেঁচে থাকলে ৫৪তে পা দিতেন তিনি। অল্প সময়ে ছোট-বড় সবার মন কেড়ে নেন এ নায়ক।

হঠাৎ করে ভক্তদের কাঁদিয়ে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর প্রয়াত হন তিনি। তার শোকে সে সময় অনেকের স্বেচ্ছামৃত্যুর খবরও শোনা গিয়েছিল। তবে তার মৃত্যু নিয়ে আজও রয়েছে রহস্য। তার মা নীলা চৌধুরীর দাবি, সালমান আত্মহত্যা করেননি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

পরিবারের বড় ছেলে ছিলেন ইমন। তবে চলচ্চিত্রে সালমান শাহ নামেই পরিচিতি পান তিনি। অভিনয়ের প্রতি আগ্রহ থাকায় ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় আত্মপ্রকাশ করেছিলেন তিনি।

সিনেমায় অভিনয়ের আগে টেলিভিশন নাটক দিয়ে অভিনয়-জীবন শুরু করেছিলেন এ তারকা। সালমান শাহ অভিনীত নাটকের মধ্যে রয়েছে ‘আকাশ ছোঁয়া’, ‘সব পাখি ঘরে ফিরে’, ‘সৈকতে সারস’, ‘নয়ন’, ‘ইতিকথা’, আর বিশেষ টেলিফিল্ম ‘স্বপ্নের পৃথিবী’। তারপরই সিনেমায় অভিনয়ের মাধ্যমে নব্বই দশকে চলচ্চিত্রে এসে রোমান্টিক ঘরানার এক ভিন্ন ধারা তৈরি করেন সালমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

জন্মদিন শাবনূর সালমান শাহ্‌

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর