Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিয়াটলে দেশের প্রথম ফিচার ডকু


৬ জুন ২০১৮ ১৬:৪৪

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সার্কিটের নামকরা আয়োজন ‘সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। যুক্তরাষ্ট্রে ১৭ মে থেকে শুরু হয়েছে ২৫ দিনের আসর। এতে প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছে দেশের ফিচার ডকু ‘প্যারাডাইস’। গুপী বাঘা প্রোডাকশনের ব্যানারে নির্মিত হয়েছে এটি।

‘মাটির প্রজার দেশে’ সিনেমা খ্যাত নির্মাতা ও প্রযোজক বিজন ইমতিয়াজ ও আরিফুর রহমান এই ফিচার ডকু-এর পরিচালক ও প্রযোজক। সহ প্রযোজক হিসেবে আছেন জাপানের মাকোতো সুগানো। এবারের সিয়াটল ফিল্ম ফেস্টিভ্যালে বিভিন্ন দেশ থেকে জমা পড়া ফিচার ডকু থেকে বাছাই করা হয়েছে মাত্র দুটি প্রকল্প। তার মধ্যে বাংলাদেশের ‘প্যারাডাইস’ একটি।

আরিফুর রহমান ও বিজন ইমতিয়াজ

উৎসবের ওয়ার্ক ইন প্রোগ্রেস বিভাগে প্রতিযোগিতা করবে ফিচার ডকু। এ ব্যাপারে আরিফুর রহমান বলেন, ‘ওয়ার্ক ইন প্রোগ্রেস বিভাগটিতে সেই সিনেমাগুলোই যায়, যে সিনেমাগুলোর কাজ পুরো শেষ হয়নি। আয়োজনে আমরা সিনেমার বিভিন্ন দিক তুলে ধরবো প্রযোজক, পরিবেশকদের সামনে। প্রজেক্টটা কারও পছন্দ হলে, তিনি বা তারা এই সিনেমা প্রযোজনা করবে বা অন্য কোনো সুবিধা দেবে।’

যুক্তরাষ্ট্র সময় বৃহস্পতিবার (৭ মে) সকালে লস-অ্যাঞ্জেলসে যাবেন বিজন ইমতিয়াজ। ‘প্যারাডাইস’ সিনেমার পক্ষে সিয়াটল ফিল্ম ফেস্টিভ্যাল অংশ নেবেন তিনি। আগামী তিন দিনের মধ্যেই জানা যাবে কোনো আর্থিক সুবিধা বা পরিবেশক পাবে কি না ‘প্যারাডাইস’। গত এক বছর সিনেমার শুটিং হয়েছে সেন্টমার্টিন, টেকনাফ ও কক্সবাজারে।

সারাবাংলা/পিএ/টিএস

প্যারাডাইস ফিচার ডকু সিয়াটল ফিল্ম ফেস্টিভ্যাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর