Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেন্সরে জমা পড়লো ’৩৬–২৪–৩৬’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৬ অক্টোবর ২০২৪ ১৬:১১

বিনোদন অঙ্গনে গতি ফেরাতে গত ৫ সেপ্টেম্বর অরিজিনাল ফিল্ম মুক্তি দিয়েছিল দেশের জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম চরকি। এবার প্ল্যাটফর্মটির প্রয়াস সিনেমাঙ্গনকে চাঙা করার। তাই প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি দেয়ার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। সে জন্যই ১৫ অক্টোবর বিকেলে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে জমা দেয়া হয়েছে ’৩৬–২৪–৩৬’।

রেজাউর রহমান, কারিনা কায়সার ও মোনতাসির মান্নানের রচনায় এবং রেজাউর রহমানের পরিচালনায় সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদীন দীঘি, সৈয়দ জামান শাওন, কারিনা কায়সার। সম্পর্ক এবং অনুভূতির নানা দিক উঠে আসবে এ সিনেমায়। ’মিনিস্ট্রি অফ লাভ’ প্রজেক্টের পঞ্চম সিনেমা এটি।

বিজ্ঞাপন

দর্শকদের প্রাণবন্ত করে তুলতেই রোমান্টিক কমেডি ধাঁচের সিনেমাটি মুক্তির পরিকল্পনা বলে জানান চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেদওয়ান রনি। সঙ্গে ড্রামা ঘরানার নানান মেজাজ তো আছেই। রেদওয়ান রনি বলেন, ’রাজনৈতিক পালা বদলের পর যখন কনটেন্ট মুক্তির কথা কেউ ভাবছিলেননা, তখন ওয়েব ফিল্ম মুক্তির সাহসটা দেখায় চরকি। এবারের পরিকল্পনা আরেকটু বড়।’

পরিকল্পনার কথা জানিয়ে রেদওয়ান রনি বলেন, ’দীর্ঘদিন ধরে প্রেক্ষাগৃহ স্থবির হয়ে আছে। নতুন সিনেমা থাকলেও তা মুক্তি দিতে অনেকেই করছেন নানান হিসাব–নিকাশ। চরকিরও অনেক কিছু ভাবতে হয়, কিন্তু সেগুলো এবার এত না ভেবে আমরা চেয়েছি এগিয়ে যেতে। আমাদের বিশ্বাস, চরকির এ পদক্ষেপ অনেক প্রযোজককে সিনেমা মুক্তি দিতে উৎসাহী করবে এবং দর্শকরাও প্রেক্ষাগৃহে ফিরবে।’

’৩৬–২৪–৩৬’ ওয়েব ফিল্ম হিসেবে গত জুলাইতে মুক্তির কথা ছিল চরকিতে। তবে রাজনৈতিক পরিস্থিতির কারণে তখন আর কনটেন্টটি মুক্তি দেয়া সম্ভব হয়নি। এখন এটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহে। এ ব্যাপারে রেদওয়ান রনি বলেন, ’৩৬–২৪–৩৬ সিনেমা হিসেবেই নির্মাণ করা হয়েছে। প্ল্যাটফর্মের কারণে আমরা এটাকে ওয়েব ফিল্ম বলছিলাম।

বিজ্ঞাপন

প্রেক্ষাগৃহে মুক্তি দিতে যে নির্মাণশৈলী, আয়োজন ও গল্প বলার ঢংয়ের প্রয়োজন হয় তার কোনো কমতি নেই এতে। সেটি দর্শকরা দেখলেই বুঝতে পারবেন।’

’৩৬–২৪–৩৬’ এর পরিচালক রেজাউর রহমান বেশ উচ্ছ্বসিত। প্রথমবারের মতো তার পরিচালিত সিনেমা মুক্তি পেতে যাচ্ছে বড় পর্দায়। এর আগে ’ইন্টার্নশিপ’ নির্মাণ করে প্রশংসা পেয়েছেন তিনি।

রেজা বলেন, ”’৩৬–২৪–৩৬’ সিনেমাটি খুবই কালারফুল ও বড় আয়োজনে নির্মাণ করতে চেয়েছি। মজা রাখার চেষ্টা করেছি সংলাপ ও ঘটনায়। এর মধ্যে থেকে দর্শকরা কিছু বার্তাও পাবেন বলে আশা করি। এর আগে ’ইন্টার্নশিপ’ দেখে দর্শকরা যেমন মজা পেয়েছেন, আমার বিশ্বাস ’৩৬–২৪–৩৬’ সিনেমাটি দেখেও তেমন মজা পাবেন, তবে ভিন্ন প্রেক্ষাপটে।”

এ সিনেমায় সায়রা চরিত্রে অভিনয় করেছেন কারিনা কায়সার। তিনি একজন মেধাবী ও সফল ওয়েডিং প্ল্যানার। নতুন বরের ভুমিকায় দেখা যাবে সৈয়দ শাওনকে, তার চরিত্রের নাম তাহসির। আর প্রিয়ন্তী চরিত্রে অভিনয় করেছেন দীঘি। এই তিনের মধ্যেকার ঘটনা নিয়েই গড়ে উঠেছে সিনেমার কাহিনি।

সিনেমায় আরও অভিনয় করেছেন গোলাম কিবরিয়া তানভীর, মিলি বাশার, মানস বন্দ্যোপাধ্যায়, শহীদুল আলম সাচ্চু, রোজী সিদ্দিকী, শামীমা নাজনীন, আবু হুরায়রা তানভীরসহ অনেকে। এর আগে মিনিস্ট্রি অফ লাভ প্রজেক্টের আওতায় নির্মিত হয়েছে ’সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’, ’মনোগামী’, ’কাছের মানুষ দূরে থুইয়া’ এবং ’ফরগেট মি নট’।

সারাবাংলা/এজেডএস

৩৬২৪৩৬ দীঘি

বিজ্ঞাপন
সর্বশেষ

সেন্সরে জমা পড়লো ’৩৬–২৪–৩৬’
১৬ অক্টোবর ২০২৪ ১৬:১১

ইংল্যান্ডের নতুন কোচ টুখেল
১৬ অক্টোবর ২০২৪ ১৫:২২

সম্পর্কিত খবর