Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কুছ কুছ হোতা হ্যায়’-এর এ তথ্যগুলো জানেন কি

এন্টারটেইনমেন্ট ডেস্ক
১৬ অক্টোবর ২০২৪ ১৬:৫৯

১৯৯৮ সাল। বলিউডে কালজয়ী ছবির মুক্তি। প্রেমের নতুন সংজ্ঞা তৈরি। ‘ভালবাসা মানে কী? ভালবাসা মানে বন্ধুত্ব’। ভারতীয় সিনেমার জন্য একটি মানদণ্ড হয়ে ওঠে। করণ জোহর পরিচালিত ‘কুছ কুছ হোতা হ্যায়’। কেবল গল্পের জোরে নয়, চরিত্রায়ন এবং চিত্রনাট্যও ছিল ছবির চালিকশক্তি। আর সেখানেই চিরস্মরণীয় চরিত্রগুলির সঙ্গে আজও একাত্ম বোধ করেন শত কোটি মানুষ। আর শিল্পীদের অভিনয় দক্ষতা নিয়ে তো বলাই বাহুল্য। কাল্ট, ক্লাসিক হয়ে রয়ে গিয়েছে ছবিটি।

বিজ্ঞাপন

‘কুছ কুছ হোতা হ্যাঁয়’ দিয়ে করণ জোহর ২৬ বছর আগে বলিউডে ডেবিউ করেছিলেন। ছবির মুখ্য চরিত্রে ছিলেন শাহরুখ খান, রানি মুখ্যার্জি ও কাজল।

কিং খান শাহরুখ খান এখন ছবি পিছু ১৫০-২৫০ কোটি টাকা পারিশ্রমিক নিচ্ছেন। ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির নায়ক ছিলেন তিনি। সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা ছিলেন তখনও। সেই সময়ে নায়কের চরিত্রের জন্য ১ কোটি টাকা নিয়েছিলেন বাদশা। এই ছবিটি সুপারস্টার হিসাবে বলিউডে তার সাফল্যের একটি বড় মাইলস্টোন বটে। আজকের হিসেবে সেই টাকাটা হয়তো তাদের কাছে বড়ই নগন্য। ২৬ বছর পর সেই ১-এর জায়গায় ১৫০-২৫০।

রাহুল খান্নার চরিত্রে আজও তাকে মনে রেখেছে দর্শক। অঞ্জলি শর্মার চরিত্রে অভিনয় করে সকলের ভালবাসা কুড়িয়েছিলেন কাজল। আর রানি মুখোপাধ্যায় ছিলেন ছবির মূলমন্ত্র, টিনা মালহোত্রা। সালমান খানকে দেখা গিয়েছিল অতিথি শিল্পী হিসেবে। শুধু বাণিজ্যিক সাফল্য নয়, চারটি অভিনয় বিভাগ-সহ ৮টি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছিল ‘কুছ কুছ হোতা হ্যায়’৷

করণ অর্জুন, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, কুচ কুচ হোতা হে; শাহরুখ-কাজল জুটির পর পর তিন অল টাইম ব্লকবাস্টার। শাহরুখ-কাজল জুটির পাশাপাশি রানী মুখার্জির বিপরীতেও শাহরুখের জুটি হিট হয়ে যায় এবং এদের নতুন জুটির শুরু হয়।

‘পেয়ার কিয়া তো ডারনা ক্যা’-এর পর এই ছবিটিতে ২য় বার জুটি হিসেবে দেখা দেয় সালমান-কাজলকে। অমিতাভ-গোবিন্দ-ডেভিড ধাওয়ানের ‘বড়ে মিয়া ছোটে মিয়া’র সাথে ক্ল্যাশে মুক্তি পায় ছবিটি।

১০ কোটি টাকার সামান্য বাজেটে তৈরি ‘কুছ কুছ হোতা হ্যায়’ বক্স অফিস সেনসেশন ছিল। বিশ্বব্যাপী আমুমানিক ১০৭ কোটি টাকা আয় করেছিল এই ছবিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

কাজল কুছ কুছ হোতা হ্যায় রানি মুখ্যার্জি শাহরুখ খান

বিজ্ঞাপন
সর্বশেষ

সেন্সরে জমা পড়লো ’৩৬–২৪–৩৬’
১৬ অক্টোবর ২০২৪ ১৬:১১

সম্পর্কিত খবর