Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুয়াশায় মোড়া সকাল


১৯ নভেম্বর ২০১৯ ০৯:০৬

বছরের এই সময়টা বেশ খারাপ। এজন্য বলছি যে, এই ভোরবেলা কেমন শীত শীত করতে থাকে। ফ্যান ছেড়ে হালকা কাঁথা টেনে নিলে ঘুমটা বেশ জম্পেশ হয়ে ওঠে। কিন্তু সেই ভোরের ঘুমকে বিদায় জানিয়ে রোজকার কাজের জন্য বের হতে হয়। বিছানা ছাড়তেও মন চায় না, আবার কাজেও বের হতে হবে। সব মিলিয়ে বেশ দোটানার জীবন।

আমি জানি, আমার মতো অনেকেরই আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) ঘুম থেকে উঠতে কষ্ট হয়েছে। কিন্তু উপায় তো নেই, ঠিকই উঠতে হয়েছে। তারপর বেরিয়ে পড়তে হয়েছে জীবনযুদ্ধে।

বিজ্ঞাপন

দিনের তাপমাত্রা খুব বেশি না। আবার খুব কমও না। অ্যাকুওয়েদার বলছে, মঙ্গলবার সকালে রাজধানীর তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস। চারপাশ বেশ কুয়াশাচ্ছন্ন। সেজন্য শীতের সকালের বলে ভ্রম হতে পারে। কিন্তু শীতের সকালে আর যাই হোক ২৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকে না।

আজ রোদ উঠলেও তা তেমন উজ্জল হবে না। দিনের সর্বোচ্চ তাপমাত্র হতে পারে ৩০ ডিগ্রি, সেটা অনুভূত হবে ৩৪ ডিগ্রির মতো। রাতে আবার কমতে শুরু করবে তাপমাত্রা। সর্বনিম্ন হতে পারে ১৯ ডিগ্রি সেলসিয়াস।

তাহলে বেশ আরামেই ঘুম হবে, কি বলেন?

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলছে, একটি লঘুচাপের বর্ধিত অংশ উত্তর বঙ্গোপসাগরে বসে আছে। সে কারণে দেশের আকাশ কিছুটা মেঘলা থাকবে। তবে এমনিতে আবহাওয়া শুষ্কই থাকবে।

আজ সূর্য উঠেছে সকাল সোয়া ৬টায়। তখন থেকেই চারপাশ কুয়াশায় ঢেকে আছে। ধারণা করা হচ্ছে আগামী কয়েকদিনও থাকবে এমন আবহাওয়া।

শীত-বর্ষা-গরম, ঋতু যাই হোক না কেন, সবার দিন ভালো কাটুক এই প্রত্যাশাই করি।

আবহাওয়া কুয়াশা ঢাকা সকাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর