Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অটো-ব্রিউয়ারি সিনড্রোম: মদ না খেয়েও মাতাল!


১ মার্চ ২০২০ ০৬:০১

একফোঁটা মদ্যপান না করেও মাতাল হতে পারেন ম্যাথিউ হগ। হালকা মিষ্টি জাতীয় কিছু খেলেই অ্যালকোহলের প্রভাব পড়ে তার ওপর। বিনে পয়সায় এমন মাতলামোর কথা ভেবে আপনি-আমি হয়তো হিংসায় জ্বলেপুড়ে মরছি। তবে ব্যাপারটা কিন্তু তেমন কিছু নয়। উল্টো অস্বস্তির! খবর ডেইলি মেইলের।

এই ব্রিটিশ ভদ্রলোক ভুগছেন অটো-ব্রিউয়ারি সিনড্রোম নামে অদ্ভুত এক রোগে। ফলে রুটি-পিৎজা অথবা যেকোনো কার্বোহাইড্রেট সমৃদ্ধ খাবার খেলেই তার শরীরে স্বয়ংক্রিয়ভাবে উৎপন্ন হতে থাকে ইথানোল, বিশুদ্ধ অ্যালকোহল। তখন মাতলামো ভর করে তার ওপর।

বিজ্ঞাপন

এ নিয়ে ম্যাথিউ হগ জানান, সারাদিন অ্যালকোহলে আচ্ছন্ন হয়ে থাকা মোটেই সুখকর নয়। এতে জীবনের ওপর ক্ষতিকর প্রভাব পড়ে। চাকরি ছাড়তে বাধ্য হয়েছেন তিনি। চারপাশের মানুষজনকে এসব কিছু বিশ্বাস করানোই তার জন্য কঠিন হয়ে যায়।

নিজেকে শান্তশিষ্ট উল্লেখ করে তিনি বলেন, ‘মাতলামো করে যখন নিজের ওপর নিয়ন্ত্রণ হারাই তখন আমি অনেক ভয়ংকর কিছু বলে ফেলি। নোংরা কথা, অন্যদের অপমান করা। যেগুলো সমস্যা তৈরি করে।’

কখনো বারে গিয়ে মদ খেতে যান কি না জানতে চাইলে হগ মজা করে অনুভূতি জানান, ‘অ্যালকোহল পান আমার জন্য এখন পুরোপুরি নিষেধ। তাছাড়া যখন আমার পেটেই বিশেষ মদ পাচ্ছি। তাহলে টাকা খরচ করতে যাব কেন?’

উপায়ন্তর না পেয়ে মেক্সিকোর এক ডাক্তারের শরণাপন্ন হয়েছিলেন ম্যাথিউ হগ। শুরু হয় ৮০ হাজার মার্কিন ডলারে তার ব্যয়বহুল চিকিৎসা। এরপর হগ চেষ্টা করেন খাদ্যাভ্যাসের কঠোর নিয়ম-কানুন রপ্ত করতে। বিশেষ করে ফলমূল থেকে দূরে থাকতে।

অ্যালকোহল মদ মাতলামো মাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর