Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২৩ সেপ্টেম্বর ২০২০


২৩ সেপ্টেম্বর ২০২০ ০৮:২১

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
পূর্বের গোপন শত্রুর বিষয়ে সতর্ক থাকুন ও অপরিচিত বিপরীত লিঙ্গের কাছ থেকে দূরে থাকুন। গোপনীয়তা বজায় রেখে চলুন ও প্রয়োজনের অতিরিক্ত কথা বলবেন না। যোগাযোগ-এর উপর জোর দিন। শরীর-স্বাস্থ্য ও মন-মেজাজ ভালো যাবে না। কর্মস্থলে সহকর্মী বা অন্য কারও আচরণে কষ্ট পেতে পারেন। অনৈতিক কাজ কর্মে নিজেকে না জড়ানোই ভালো। কর্মচারীদের বকেয়া পাওনা টাকা পরিশোধের চেষ্টা করুন।

বৃষ রাশি
কোনো বিষয়ে আপোষ করতে একটি সঠিক উপায় প্রয়োজন। মানুষের সাথে সংযোগ বাড়ান। ব্যবসায়ীদের জন্য দিনটি আশানুরূপ হবে না। দিনের শেষ ভাগে সামাজিকভাবে কিছুটা উৎফুল্ল হবেন। শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে সতর্কতা প্রয়োজন। সন্তানের সাথে আন্তরিক ব্যবহার করার চেষ্টা করুন। রোমান্স বা প্রেমের ক্ষেত্রে সাফল্য লাভের সম্ভাবনা। সন্তানের পড়াশোনা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

মিথুন রাশি
টাকা উপার্জনে জোর দিন। ক্যারিয়ারের প্রতি আরও যত্নশীল হন। আপনার সৃষ্টিশীল শক্তিকে আরও বৃদ্ধি করুন ও কাজে লাগান। পারিবারিক কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। গৃহভূমি আবাসন সংক্রান্ত বিষয়ে কোনো ঝামেলা অবসানের আশা করা যায়। মটর-পার্টস ও যানবাহন বিক্রেতাদের কিছু আয় রোজগারের সুযোগ আসবে।

কর্কট রাশি
আবেগের তীব্রতা আপনার জীবনে এখন ফ্যাব্রিকের ন্যায় আর সেই ফ্যাব্রিক দিয়ে কোন ধরনের বস্ত্র তৈরি করবেন তা আপনার নিজের উপরই নির্ভর করছে। মানুষকে সঠিকভাবে মূল্যায়ন করুণ। দূরের যাত্রায় সতর্ক হতে হবে। বিশেষ করে গনপরিবহন এড়িয়ে চলতে পারলে ভালো। প্রবাসীদের আশানুরূপ আয় রোজগার হবে। ফলে আর্থিক সঙ্কট কাটতে থাকবে।

সিংহ রাশি
জীবনের মূল্যবোধ বুঝে সম্পূর্ণরূপে বাস্তবতাকে মেনে নিয়ে আপনার দিগন্ত আরও বিস্তৃত করার উপলব্ধিটাতো আগে মন থেকে করে নিন তারপর সঠিক রাস্তায় এগিয়ে যান এবং নিজেকে সত্যের স্রোতে ভাসিয়ে দিন, সফলতা নিশ্চিত। বৈদেশিক কাজ কর্ম ও ব্যবসা বাণিজ্য নিয়ে অস্থিরতা কমে আসবে। বকেয়া বেতন ও কিছু বাড়তি রোজগারের সুযোগ আসতে পারে।

কন্যা রাশি
নিজেকে সকলের কাছে প্রকাশ করুন । যখন আপনি অনেক উপরে উঠবেন বা নিচে পড়ে যাবেন তখন নিজেকে একবার চেক করে নেবেন আর মনটাকে প্রশস্ত করে ফেলুন ঠিক তখনি। বিনোদন শুভ। বন্ধু ও বড় ভাই-বোনের সাহায্য লাভের সম্ভাবনা।  সাংসারিক প্রয়োজনে ব্যয় বৃদ্ধি পাবে।

তুলা রাশি
নিজের চারপাশে একটা ক্ষীণ দূরত্বের মাঝে নিজেকে আবৃত্ত করে না রেখে, নিজেকে বাহিরে নিয়ে আসুন। সঠিক সিদ্ধান্ত নিয়ে আরও দ্রুত গতিসম্পন্ন হওয়ার উপযুক্ত সময় এখনই। কর্মস্থলে নতুন দায়িত্ব পাওয়ার সংবাদ পেতে পারেন। ব্যবসা-বাণিজ্য নিয়ে চলতে থাকা বিবাদের মীমাংসা হতে পারে।

বৃশ্চিক রাশি
নিজেকে বেশি দ্বিধা-দ্বন্দ্বের মধ্যে রাখবেন না। একবার ভালো সিদ্ধান্ত নিয়েছেন তো এটাকে বাস্তবায়ন করার জন্য পূর্ণ প্রচেষ্টা চালিয়ে যান। চাকরিজীবীদের কর্মস্থলে পদোন্নতি হতে পারে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে মানসিক পরিতৃপ্তি ফিরে পাবেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ না করাই ভালো।

ধনু রাশি
চারপাশের কাছের ও দূরের মানুষগুলোর দিকে তাকিয়ে মনে মনে আরেকবার বিচার করে নিন যে, ‘কে আপনার শুভাকাঙ্ক্ষী আর কে নয়’। অতিরিক্ত পর-নির্ভরশীলতা আপনার জন্য নয়। প্রবাসী কোনো আত্মীয়র কাছ থেকে কিছু অর্থ লাভের সুযোগ আসবে। ব্যবসা-বাণিজ্যর প্রয়োজনে দূর দেশ গমন করতে পারেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেশনজটের আশঙ্কা বৃদ্ধি পাবে।

মকর রাশি
নিজের জীবনকে ফোকাস করার মাধ্যমেই আপনি বুঝতে পারবেন বেঁচে থাকার উদ্দেশ্য। পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। ব্যবসায়িক কাজকর্মের গতি ধরে রাখতে কিছু অর্থ ঋণ করতে পারেন। চিকিৎসক ও ঔষধ বিক্রয় প্রতিনিধিদের আয় রোজগার বৃদ্ধি পাবে। ব্যাংক থেকে কিছু টাকা উঠাতে পারেন।

কুম্ভ রাশি
সৃজনশীলতা আপনার কর্মে আরও অধিক খ্যাতি এনে দেবে এবং আপনার প্রতিভার বিকাশ ঘটবে। তবে তাড়াহুড়া করে আপনি বড় কোনো ঝুঁকি নেবেন না, যা আপনার ভবিষ্যৎ চলার পথে কোনো নেতিবাচক প্রভাব ফেলতে পারে। সাংসারিক বিষয়ে জীবন-সাথির সঙ্গে কিছু বাদানুবাদ এড়িয়ে চলতে হবে। ব্যবসায়ী ও স্বাধীন পেশাজীবীদের বহু দিন পর কিছু আয় রোজগারের সুযোগ আসতে পারে। খুচরা ও পাইকারি ব্যবসায় ব্যস্ততা বৃদ্ধি পাবে।

মীন রাশি
দায়িত্বশীল মনোভাবই আপনার সহায়ক হবে। আপনি বরং জগতে নির্ভয়ে এগিয়ে যেতে পারেন তবে নিজেকে একটু আচ্ছাদনের মধ্যে রেখে অগ্রসর হবেন। কাছের মানুষগুলোর কাছে নিজেকে আরও ফোকাস করুন। কারও সাথে অংশীদারি কোনো ব্যবসায়ীক চুক্তি করতে পারেন। কোনো ঝুঁকি নিয়ে কাজ করতে যাবেন না। মিডিয়ার শিল্পীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। কোনো আত্মীয়র সাহায্য পেতে পারেন।

আজকের রাশিফল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর