Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজকের রাশিফল, ২১ ডিসেম্বর ২০২০


২১ ডিসেম্বর ২০২০ ০৮:২০

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
পুরনো কোনো পরিকল্পনা হঠাৎ করে বাস্তবায়ন করতে গেলে তা ভণ্ডুল হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রভাবশালীদের মন রক্ষা করে কাজ সম্পাদনে উদ্যোগ নিন। কেনাকাটার সময় নিজের অবস্থা বিবেচনা করে ব্যয় নিয়ন্ত্রণ করুন। মানসিক শক্তি বৃদ্ধি, একটি সম্পূর্ণ নতুন তরঙ্গ উৎপন্ন করবে আপনাকে ঘিরে। মন ও মস্তিষ্কের ভারসাম্য বজায় রেখে কাজ করে যেতে হবে। কখনোই কোনো কিছুতে হতাশ হওয়া চলবে না। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

বৃষ রাশি
সরকারি-বেসরকারি উভয়ক্ষেত্রেই পদোন্নতির যোগ রয়েছে। সরকারি চাকরিজীবীদের কারো কারো অন্যত্র বদলির সম্ভাবনা রয়েছে। লেনদেনের ব্যাপারে আজ সতর্কতা অবলম্বন করুন। আপনার প্রচেষ্টা এবং কোনো কাজের শুরু দীর্ঘস্থায়ী এবং সুদূরপ্রসারী ফলাফল দিতে পারে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

মিথুন রাশি
পুরনো পাওনা আদায়ে সমঝোতার উদ্যোগ সুফল বয়ে আনতে পারে। কারও ওপর আস্থা স্থাপনের আগে আরেকবার ভেবে নেওয়া উচিত হবে। আর্থিক যোগাযোগের দিকটি আজ শুভ হতে পারে। নতুন প্রেমে ফাটল দেখা দিতে পারে। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৪।

কর্কট রাশি
এখন কেমন অনুভব করছেন এটা বড় বিষয় নয়, বরং বর্তমানকে নির্ভুলভাবে কাজে লাগাতে পারলেই সুন্দর ভবিষ্যৎ তৈরি হবে। নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরও উপরে উঠার প্রয়াস চালিয়ে যেতে হবে। বিয়ের যোগ ও রোমান্টিক বিষয়ে সতর্কতার সঙ্গে পদক্ষেপ নিন। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৫।

সিংহ রাশি
কোনো কাজ করার পূর্বে তার উৎসটা আগে খুঁজে বের করে দেখে নিন। আপনার একাগ্রতা আর মনোযোগ বাড়ানোর চেষ্টা অব্যাহত রাখুন। সব সময় মনে রাখবেন যে, এই বিশ্বে আপনারও প্রয়োজন আছে। আজ আপনার বন্ধুরা আপনাকে উত্তেজিত করতে পারে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

কন্যা রাশি
প্রভাবশালীদের ভালো ব্যবহার আপনার জন্য কল্যাণকর হতে পারে। কর্মস্থলে নিজ দায়িত্ব পালনের ক্ষেত্রে একটু বেশি সময় নিতে পারেন। কাউকে চাকরি সংক্রান্ত কোনো প্রতিশ্রুতি দেওয়া ঠিক হবে না। আজকের শুভ রঙ হালকা সবুজ, শুভ সংখ্যা ৭।

তুলা রাশি
নিজের ভিতর সৃজনশীল শক্তি বপনের জন্য উত্তম সময় এখন। অহংকার বর্জন করে আত্মসম্মানকে বাড়িয়ে তুলুন। নিজেকে ইতিবাচকভাবে ফোকাস করুন। আজ আপনার বন্ধুরা আপনাকে উত্তেজিত করতে পারে। আজ বন্ধুদের ইমোশনাল বিষয়ে ভুল বোঝাবুঝিরও সম্ভাবনা রয়েছে। যা করবেন ভেবেচিন্তে করুন। কেনাকাটায় আজ অতিরিক্ত ব্যয় হতে পারে। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

বৃশ্চিক রাশি
আপনার জীবনের বিশেষ অধ্যায়গুলো সাম্প্রতিক সময়ে আরও সম্প্রসারণ আপনাকে আরও মহিমান্বিত করবে। প্রয়োজনে পুরনো বন্ধুর থেকে সহযোগিতা পাওয়া সহজ হতে পারে। প্রেমিক-প্রেমিকাদের প্রেমের বিষয়টি আজ বিয়ের দিকে রূপান্তর লাভ করতে পারে। যাত্রা শুভ নাও হতে পারে।
আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৯।

ধনু রাশি
কোনো কারণেই দুশ্চিন্তাগ্রস্ত হবেন না, শুধু মনে রাখবেন, যা হচ্ছে ভালোই হচ্ছে। এই সময়ে নতুন কিছু ইতিবাচক পরিকল্পনা করে নিতে পারেন। শিক্ষকদের জন্য খুব একটা সুখকর সময় নয়। কেনাকাটায় আজ ব্যয় বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আত্মীয় সমাগমে পারিবারিক কাজ কিছুটা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা রয়েছে। দূরের কোনো সুখবর আপনার কাজের গতি বাড়িয়ে দিতে পারে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ১।

মকর রাশি
মানসিক পদক্ষেপের দ্বারা নিজেকে আরও এগিয়ে নিয়ে যান। কর্ম আর ভাগ্য দুই-ই এখন আপনার হাতের নাগালের বাইরে। অলসতা বর্জন করে শুধু এগিয়ে যান। নিজেকে ব্যস্ত রাখুন ও পরিবারে সময় দিন। নিজের কর্মস্থল বা ব্যবসায়িক ক্ষেত্রে সতীর্থ বিপরীত লিঙ্গের সহযোগিতা না চাওয়াই উত্তম হবে। তরুণদের আজ সামাজিক কাজে মনোনিবেশ কল্যাণ বয়ে আনবে। কারও কারও ক্ষেত্রে বৈদেশিক চাকরির সুযোগ সৃষ্টি হতে পারে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

কুম্ভ রাশি
খেয়ালিপনা ছেড়ে জটিল কোনো কাজ সম্পাদনে আজ বয়স্ক ও প্রভাবশালীদের মতামতকে গুরুত্ব দিন। সামাজিক ও রাজনৈতিক ব্যাপারে সময় মতো পদক্ষেপ নিতে দ্বিধা করবেন না। প্রেম ও রোমান্টিক বিষয়ে আবেগ পরিহার করে চলুন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

মীন রাশি
আর্থিক দিক শুভ আর ব্যবসায়ীদের জন্য সময়টি আরও শুভ। একটি সম্ভাবনাময় নতুন পথ অভূতপূর্বভাবে আপনার জন্য অপেক্ষা করছে। প্রেমিক-প্রেমিকাদের জন্য সময়টি শুভ। রাজনৈতিক কাজে মনোযোগ দিন। কাজে অবহেলা না করে জনসংযোগ ও প্রচারমূলক যে কোনো ধরনের কাজে নিজেকে নিয়োজিত করুন। দূরে থাকা মা-বাবা বা সন্তানের সঙ্গে দেখা করলে মানসিকভাবে আপনি ভালো থাকবেন। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর