Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইদের সাজে ন্যাচারাল লুক

শাশ্বতী মাথিন
৩০ এপ্রিল ২০২২ ১৬:৫১

ইদের দিনে এখন বেলা ধরে সাজেন অনেকে। সকালে হয়তো হালকা সাজলেন আর রাতে গাঢ়। তবে যেহেতু গরমকাল। সম্পূর্ণ সাজটাতেই এখন একটি ন্যাচারাল লুক আনতে পারেন। এতে বাড়তি মনে হবে না, দেখতেও আকর্ষণীয় লাগবে। ইদের দিনে সকাল, দুপুর ও রাতের সাজের বিষয়ে সারাবাংলাকে জানিয়েছেন বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ারের রূপ বিশেষজ্ঞ শারমিন কচি।

বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ারের রূপ বিশেষজ্ঞ শারমিন কচি

বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ারের রূপ বিশেষজ্ঞ শারমিন কচি

সকালের সাজ —

ইদের সকালে গোসল করে নিলে চুল খোলা রাখতে পারেন। এ ক্ষেত্রে স্ট্রেইট করে আয়রন করে নেওয়া যেতে পারে। আর অতিরিক্ত গরম লাগলে চুল গুছিয়ে বেঁধে নিন। মুখের সাজের বেলায় ওয়াটারপ্রুফ হালকা বেজের সঙ্গে চোখে ন্যুড লুক আনা যেতে পারে। এরপর চোখে কাজল টেনে দিন। ঠোঁটের সাজে যেকোনো শেড সকালে বেশ মানানসই। সকালের সাজটা একটু স্নিগ্ধ হলেই ভালো হয়।

দুপুরের সাজ —

ইদের সাজে মেকআপ তো করতেই হবে। স্নিগ্ধ ও গর্জিয়াস দুটোর সমন্বয়ে দুপুরের সাজ করে নিতে পারেন। দুপুরের সাজে ফেস পাউডার দিয়ে বেজ মেকআপ করে নিন। মুখের দাগ ঢাকতে কনসিলার ব্যবহার করা যেতে পারে। কনট্যুরিংয়ের ক্ষেত্রে পাউডার কনট্যুরিং কিট ব্যবহার করা যায়। চোখে ব্রাউন শেডের আইশ্যাডোর ব্যবহার ভালো লাগবে। চোখে হালকা কাজল এবং চোখের ওপরে চিকন করে আইলাইনারের রেখা আঁকুন। মাশকারা অবশ্যই লাগাবেন।

গরমের মধ্যে ইদ হওয়ায় গ্লসি, শিমারিং লিপস্টিক এড়িয়ে ম্যাট বা ক্রিম বেইসড লিপকালার ব্যবহার করলে ভালো। হালকা সাজের সঙ্গে লাল, মেরুনসহ যেকোনো গাঢ় রং হলেও মানাবে বেশ। ন্যুড লিপস্টিক যেকোনো মেকআপ লুকের সঙ্গেই মানানসই। ইদের দিনের সাজে পিচ, ন্যুড পিংক, মভ, টেরাকোটা ইত্যাদি রং ব্যবহার করতে পারেন।

রাতের সাজ —

রাতে গরম অনেকটা কমে আসে। সারা দিনের ধকলটাও তেমন থাকে না। চোখে স্মোকি টোন, কার্ল করা চুল আর ভারী গয়নার সাজ এ সময় মানাবে। চোখের নিচের পাশ দিয়ে কালো, বাদামি, গাঢ় রঙের আইশ্যাডো দিতে পারেন। চোখের নিচে পোশাকের সঙ্গে মিলিয়ে কাজল দিন। ওপর দিয়ে টেনে আইলাইনার লাগান।

দুপুর অথবা রাতে চোখের সাজের জন্য কন্টাক্ট লেন্স ব্যবহার করতে পারেন। চুলের সাজে টুইস্ট, সাইড বান, ফ্রেঞ্চ বেণি, কার্ল করে বাঁধলে ভালো দেখাবে। সর্বোপরি সাজটায় যেন একটা ন্যাচারাল বিষয় থাকে সেদিকে খেয়াল রাখুন।

সারাবাংলা/এসবিডিই/এএসজি

ইদ ২০২২ ইদ আয়োজন ২০২২ ইদ সংখ্যা ২০২২ ইদুল ফিতর ২০২২ ইদের সাজে ন্যাচারাল লুক বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ার শারমিন কচি শাশ্বতী মাথিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর