Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চক্রাকার বাস চলাচলে বাধা অবৈধ পার্কিং, উত্তরাবাসীকেই দুষলেন মেয়র


১৯ জুন ২০১৯ ১৮:২৪

ঢাকা: রাজধানীর উত্তরায় সম্প্রতি চালু হওয়া চক্রাকার বাস চলাচলে নানা প্রতিবন্ধকতা তৈরি হয়েছে। আর এসবের জন্য উত্তরার বাসিন্দাদেরই দুষলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম। তিনি বলেন, সড়কে অবৈধ পার্কিংয়ের কারণে চক্রাকার বাস চলাচলে সমস্যা হচ্ছে । আর এর জন্য আপনারাই দায়ী।

বুধবার (১৯ জুন) উত্তরায় চলমান চক্রাকার বাসের সেবার মান উন্নয়নে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য তিনি এই অভিযোগ করেন।

বিজ্ঞাপন

মেয়র বলেন, উত্তরায় অনেক চৌরাস্তা থাকার পরও আমরা সেবাটি সঠিকভাবে দিতে পারছিনা। গাড়ি বিশেষ করে কার পার্কিংয়ের কারণে ফুটপাত ও রাস্তাগুলো দখল হয়ে আছে। যেকারণে যানজট লেগে থাকে। দ্রুত চক্রাকার বাসগুলো চলাচল করতে পারছে না। তাই আমি মনে করি এটার জন্য দায়ী আপনারা- উত্তরাবাসীরা।

তিনি আরও বলেন, সুন্দর উত্তরা গড়তে ও সুন্দর নগরী গড়তে কাজ করে যাচ্ছি। এ জন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন।

মেয়র বলেন, ৬০টি অ্যাভিনিউতে কোন ধরণের হিউম্যান হলার, ,ইজিবাইক, ব্যাটারি চালিত রিকশা চলবে না। আমরা দেখেছি এগুলো চলাচলের আর প্রয়োজন নেই যদি চক্রাকার বাস সঠিকভাবে চলাচল হয়।

উত্তরায় শৃঙ্খলা ফেরাতে সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্তে সাধুবাদ জানান  ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন।তিনি বলেন, এলাকার শৃঙ্খলার স্বার্থে রিকশা-লেগুনা অপসারণের যে সিদ্ধান্ত নিয়েছেন মেয়র আমি এজন্য তাকে ধন্যবাদ জানায়।

মতবিনিময় সভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ও মেয়র ছাড়াও উপস্থিত ছিলেন উত্তরা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল ও একই জোনের ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবির কুমারসহ অনান্য পুলিশ কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/জেডএফ 

উত্তরা চক্রাকার বাস টপ নিউজ ডিএনসিসি মেয়র

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর