Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পটের বিবির দুয়ার খোলার ডাক


১ আগস্ট ২০১৯ ১১:৫০

দুয়ার খোলার ডাক দিয়েছে পটের বিবি। অনলাইন মার্কেটপ্লেসের জনপ্রিয় এই পেজটি এবার আসছে অফলাইনে। ফলে যারা ধরে, বেছে পোশাক কিনতে চান তারা এখন যেতে পারবেন পটের বিবির স্টুডিওতে।

রাজধানীর লালমাটিয়ায় জেনেটিক প্লাজার ঠিক পেছনে ব্লক-সি‘র বাড়ি নম্বর ১/১-বি তে ক্রেতাদের জন্য দুয়ার খুলে দিচ্ছে পটের বিবি।

শুক্রবার (২ আগস্ট) বেলা ১১ টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে পটের বিবির নিজস্ব স্টুডিও। তবে দর্শনার্থী আর ক্রেতাদের জন্য দরজা খুলবে বিকেল ৩টায়।

পটের বিবির স্বত্ত্বাধিকারী ও ডিজাইনার ফোয়ারা ফেরদৌস জানালেন, অনলাইনে দীর্ঘ চার বছরের পরিশ্রম আর ক্রেতাদের ভালোবাসাই তাদের পাথেয়। সেই ভালোবাসাকে পুঁজি করেই তার এই নতুন পরিসরে পথচলা।

২০১৫ সালে পটের বিবি যাত্রা শুরু করে। তখন তাঁতিদের বোনা নকশার শাড়ি বিক্রি করা হতো। খুব সাদামাটা একরঙা ছোট পাড় বসানো তাঁতের শাড়ি নিয়েই শুরু হয় পটের বিবি। খুব অল্প সময়ে ফোয়ারা ফেরদৌস শাড়ি প্রেমীদের কাছে ভাল সাড়া পান। এরপর তাঁতিদের ডিজাইনের কাপড় নেওয়া কমিয়ে নিজেই শাড়িতে ডিজাইন করতে শুরু করেন।

‘নিত্যদিনের পোশাক হিসেবে শাড়িকে তুলে ধরতে পেরেছি’

ফোয়ারার নকশায় কখনো শাড়িতে ফুটে ওঠে ফ্রিদা কাহলো, ফেলুদা কিংবা মাসুদ রানা। শাড়ির জমিনজুড়ে ভেসে বেড়ায় নৌকা, ঘুরে বেড়ায় পেঁচা, প্রজাপতি কিংবা পাখি। শাড়িতে ফুটে ওঠে ফোয়ারার নিজের স্কেচ করা ছবি, আঁচলে বিছিয়ে থাকে ভ্যানগগের বিখ্যাত স্টারি নাইট। এখন ফোয়ারার দেওয়া নকশা বুনে দেন তাঁতীরা। আর সেই শাড়িতে ছাপা হয় ফোয়ারার নানা স্বপ্ন।

শুধু কী শাড়ি? পটের বিবির সম্ভারে আছে কামিজ পিস, রেডিমেড কামিজ, ব্লাউজ পিস, পাঞ্জাবীর কাপড়, ওড়নাসহ নানা কিছু।

সেইসব পোশাক সরাসরি ক্রেতার হাতে তুলে দিতেই পটের বিবি স্টুডিওর যাত্রা শুরু হলো। দেশি পোশাক আর অনুষঙ্গ নিয়ে ফোয়ারা ফেরদৌস যেসব স্বপ্ন দেখেছেন সেসবই পূরণ করতে ছুটে চলেছেন তিনি ও তার টিম পটের বিবি।

শাড়িপ্রেমীদের দারুন প্রিয় ফোয়ারার পটের বিবি

পটের বিবি ফোয়ারা ফেরদৌস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর