Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদক নির্মূলে সবার সহযোগিতা প্রয়োজন: আইজিপি


২ এপ্রিল ২০১৯ ১৮:৩৬

সিরাজগঞ্জ: মাদক নির্মূলে সরকারের উদ্যোগ বাস্তবায়ন পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেছেন,  ‘আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে মাদক সমস্যা সমাধান সম্ভব নয়। এই কাজে সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।’

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে সিরাজগঞ্জ জেলা লাইন্সে নির্মিত ‘বঙ্গবন্ধুর ছবি সম্বলিত স্বোপার্জিত পতাকা ভাস্কর্য’ ও গণপূর্ত বিভাগ নির্মিত নারী পুলিশ ব্যারাকের উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন আইজিপি।

বিজ্ঞাপন

আইজিপি বলেন, অপরাধ নির্মূলে পুলিশের পাশাপাশি রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষের সচেতনতা ও একান্ত সহযোগিতা প্রয়োজন। আমরা এদেশের জনগণের পুলিশ হতে চাই।

আরও পড়ুন: পহেলা বৈশাখ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি

জঙ্গিরা দেশকে গ্রাস করে সারা বিশ্বের কাছে নেতিবাচক দেশ হিসেবে চিহ্নিত করতে চেয়েছিল মন্তব্য করে আইজিপি বলেন, দেশের সাধারণ মানুষ ও মিডিয়ার সহযোগিতায় পুলিশ জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে কার্যকরী ভূমিকা পালন করেছে। ইতোমধ্যেই জঙ্গি নির্মূলে পুলিশ সফল হয়েছে। দেশে একজন জঙ্গি থাকা পর্যন্ত দেশব্যাপী এ অভিযান অব্যাহত থাকবে।

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সনীতি চলমান রয়েছে উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, যারা মাদকের পথ পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরতে চায়, তাদের সুযোগ দেওয়া হবে। যারা এখনো এ কাজে জড়িত রয়েছে, তারা যত শক্তিশালীই হোক, তাদের আইনের আওতায় আসতেই হবে। মাদকবিক্রেতারা যদি আইনের কাছে আত্মসমর্পণ না করে, আগামীতে তাদের জন্য ভয়ানক দিন অপেক্ষা করছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তার, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মাসুদুর রহমান ভুঞা, অতিরিক্ত ডিআইজি (অপরাধ/অপারেশন) নিশারুল আরিফ, পুলিশ সুপার (এস্টেট ওয়েলফেয়ার) বেলায়েত হোসেন, রাজশাহীর পুলিশ সুপার মো. শহীদুল্লাহ, সিরাজগঞ্জের পুলিশ সুপার টুটুল চক্রবর্তীসহ অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএইচ

আইজিপি মাদক নির্মূল সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর