Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা ক্যাম্পে ডেঙ্গু সচেতনতায় আলোচনা


৫ আগস্ট ২০১৯ ২০:৩৪

কক্সবাজার: কক্সবাজারের কুতপালংয়ে রোহিঙ্গা শরণার্থীদের ক্যাম্পগুলোতে ডেঙ্গু ছড়িয়ে পড়ার আশঙ্কায় সেখানে ডেঙ্গু জ্বর বিষয়ক সচেতনতা তৈরিতে কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠান। রেডিও নাফ’র বিশেষ অনুষ্ঠান ‘পালংয়ের হতা’র উদ্যোগে সোমবার (৫ আগস্ট) হয়ে গেলো তেমনই একটি আলোচনা সভা। এতে বিভিন্ন ক্যাম্পের ইনচার্জ, স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা, বিভিন্ন প্রকল্পের কর্মকর্তারা অংশ নেন।

রোহিঙ্গা ক্যাম্প ২৪ এর শরণার্থীদের মধ্যে ডেঙ্গু সচেতনতা তৈরি ও তাদের এই রোগের সংক্রমন থেকে প্রতিকারের লক্ষ্যে আলোচকরা এর বিভিন্ন দিক তুলে ধরেন।

বিজ্ঞাপন

এতে কথা বলেন ক্যাম্প ২৪ এর ইনচার্জ আবদুল হান্নান, টেকনাফ হেলথ কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ড. প্রণয় রুদ্র, ক্যাম্প ২৬ এর ইনচার্জ খালেদ হোসেন, বাংলা জার্মান সম্প্রতি কমিউনিটি ভিত্তিক আউটরিচ প্রকল্পের প্রকল্প সমন্বয়ক নজরুল ইসলাম।

সারাদেশে ডেঙ্গু জ্বর যেভাবে ছড়িয়ে পড়েছে যার ঝুঁকি থেকে রোহিঙ্গা ক্যাম্পগুলো মুক্ত নয়, মত দেন বক্তারা।

পালংয়ের হতা রেডিও নাফের একটি নিয়মিত আয়োজন। এটি রোহিঙ্গা জনগোষ্ঠীর উপযোগী ভাষায় বিভিন্ন ধরনের অনুষ্ঠানে প্রচার করে তাদের সচেতন করার কাজ করে আসছে। কর্মসূচিটি বাস্তবায়ন করা হচ্ছে জার্মানির ইন্টারন্যাশনাল মিডিয়া ডেভেলপমেন্ট অরগাইজেশন ডয়েচে ভেলে একাডেমির সহায়তায়।

সারাবাংলা/এমএম

ডেঙ্গু জ্বর পালংয়ের হতা রোহিঙ্গা রোহিঙ্গা ক্যাম্প

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর