Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুবকের দুই হাত বিচ্ছিন্ন করার ঘটনায় গ্রেফতার ১


৫ আগস্ট ২০১৯ ২১:১৩

রাজবাড়ী : রাজবাড়ী সদর উপজেলার কল্যাণপুর গ্রামে শাহিন খান (২৫) নামে এক যুবকের দুই হাত কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় হত্যাচেষ্টা মামলা হয়েছে।

সোমবার (৫ আগস্ট) দুপুরে শাহিন খানের বাবা মো. হাসেম খান বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ তিন-চারজনকে অজ্ঞাতনামা আসামি করে সদর থানায় এ মামলা করেন। মামলার তিন নম্বর আসামি শাহিন রাঢ়ীকে (২৮) গ্রেফতার এবং তার দেওয়া তথ্যমতে রক্তমাখা দুটি রামদা ও একটি ছোরা জব্দ করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মামলার আসামিরা হলেন— কল্যাণপুর গ্রামের রহমান গাজীর ছেলে ইসমাইল গাজী (৩২), মৃত মান্নান পাটোয়ারীর ছেলে ইদ্রিস পাটোয়ারী (২৮), জাফর রাঢ়ীর ছেলে শাহিন রাঢ়ী (২৮), আমিন হক রাঢ়ীর ছেলে লালু (৩০) ও সুরুজ লাঠিয়ালের ছেলে শাহ আলম (২৮) এবং অজ্ঞাতনামা ৩-৪ জন।

মামলার বিবরণ থেকে জানা যায়, রোববার (০৪ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে শাহিন খানকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে কল্যাণপুর কবরস্থান সংলগ্ন বালুর মাঠের পশ্চিম পাশে নিয়ে যায় মামলার আসামিরা। এ সময় ধারালো চাপাতি দিয়ে শাহিনকে হত্যার চেষ্টা করে তারা। শাহিন পালানোর চেষ্টা করলে চাপাতি দিয়ে কোপাতে শুরু করে মামলার এক নম্বর আসামি ইসমাইল। হামলায় শাহিন মাটিতে পড়ে যায়। তখন শাহিনের হাত-পা ও মুখ চেপে ধরে মাঠের পূর্ব পাশে নিয়ে গলা কেটে হত্যার চেষ্টা করা হয়। এ সময় শাহিন দুই হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করলে দুই হাত কেটে শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে তারা। শাহিনের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

গুরুতর অবস্থায় শাহিনকে প্রথমে রাজবাড়ী সদর হাসপাতাল, পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) পাঠানো হয়। আহত শাহিন খান পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন ব্যক্তি সারাবাংলাকে জানান, শাহিন ও ইসমাইল একসঙ্গে মাদক বিক্রি করতো। মাদক বিক্রির টাকা ভাগাভাগি নিয়ে মাসখানেক আগে তাদের মধ্যে মারামারি হয়। পরে স্থানীয়ভাবে শালিসের মাধ্যমে তা সমাধান হয়। এছাড়া শাহিনের স্ত্রীকে ইসমাইল মাঝে মধ্যেই মোবাইলে বিরক্ত করতো। এ কারণে শাহিন ইসমাইলকে একবার মারধর করেছিল। সেই প্রতিশোধ নিতেই ইসমাইল তার দলবল নিয়ে শাহিনের হাত কেটে ফেলেছে।

রাজবাড়ী সদর থানাল ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, শাহিনের হাত বিচ্ছিন্ন করার ঘটনায় মামলা হয়েছে। রোববার দিনগত রাতে রাজবাড়ী সদর উপজেলা পাঁচুরিয়া থেকে মামলার তিন নম্বর আসামি শাহিন রাঢ়ীকে গ্রেফতার করা হয়।

তার দেওয়া তথ্যমতে সোমবার বিকেলে শাহিনের হাত কাটার ঘটনাস্থলের আনুমানিক ৩শ’ গজ দূরে আব্বাস গাজীর হলুদ ক্ষেত থেকে একটি ব্যাগের মধ্যে রাখা রক্তমাখা তিনটি চাপাতি উদ্ধার করা হয়েছে। এ মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

রাজবাড়ী হাত বিচ্ছিন্ন হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর