Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুলিস্তানের ককটেল শক্তিশালী ছিল, আইএস’র বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে


৩০ এপ্রিল ২০১৯ ১১:৫৪

ঢাকা: রাজধানীর গুলিস্তানে পুলিশের উপর বিষ্ফোরণ ঘটানো ককটেলটি মোটেই সাধারণ ছিলো না, এটি বেশ শক্তিশালী ছিলো, এমনটা বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিঞা।

ওই ককটেল বিষ্ফোরণে দুই জন পুলিশ সদস্য গুরুতর আহত হন।  মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সেখানে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে যান ডিএমপি কমিশনার

সোমবার (২৯ এপ্রিল) রাত পৌনে ৮টার দিকে রাজধানীর গুলিস্তানের ডন প্লাজার সামনে পুলিশ সদস্যদের লক্ষ্য করে একটি ককটেল ছোঁড়া হয়। এতে ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭) ও লিটন (৪২) এবং কমিউনিটি পুলিশ মো. আশিক (২৮) আহত হন।

এদিকে সাইট ইন্টলিজেন্স নামের একটি আন্তর্জাতিক মাধ্যম বলেছে, ওই হামলা জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) থেকে চালানো হয়েছে বলে দাবি করা হয়েছে। আইএস বলেছে, দুই বছরে এই প্রথম ঢাকায় কোনও হামলা চালালো তারা

হামলাটি সত্যিই আইএস চালিয়েছে কী না সে সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

তিনি বলেন, আইএস যে ক্লেইম করেছে তা তাদেরই কিনা বা অন্য কেউ প্রতারণা মূলক এধরণের পোস্ট দিয়েছে কিনা, তা আমাদের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের এন্টি টেরোরিজম বিশেষজ্ঞরা রয়েছেন তারা পরীক্ষা করে দেখছেন।

তবে বিস্ফোরণ ঘটানো ককটেলটি সাধারণ ককটেল থেকে ভিন্ন ধরনের ছিল, বলেই উল্লেখ করেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, আহত দুই জন ট্রাফিক পুলিশ সদস্য চিকিৎসাধীন রয়েছেন। তাদের সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএম

আইএস গুলিস্তান ডিএমপি কমিশনার পুলিশ ককটেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর