Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে গণছিনতাই: প্রতিবাদে  মানববন্ধন


২৮ এপ্রিল ২০১৯ ১৯:৪১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫০ শিক্ষার্থীর ছিনতাইয়ের শিকার হওয়ার ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (২৮এপ্রিল) ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা জানান, শনিবার (২৭ এপ্রিল) চালন্দা গিরিপথে ঘুরতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হন। এ সময় ছিনতাইকারীদের হামলায় গুরুতর আহত হন এক শিক্ষার্থী। ক্যাম্পাসে শিক্ষার্থীরা বারবার এ ধরনের হামলার শিকার হচ্ছেন। কিছুদিন আগেও বিশ্ববিদ্যালয়ে কিছু আদিবাসী শিক্ষার্থী বঙ্গবন্ধু হলের পাশে পিকনিক করতে গিয়ে বহিরাগতের হাতে হামলার শিকার হয়েছেন। ক্যাম্পাসে মেয়েরা বহিরাগতদের দ্বারা লাঞ্ছিত ও ইভটিজিংয়ের শিকার হচ্ছেন।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, ছিনতাইকারীরা শিক্ষার্থীদের কাছ থেকে ২৫টি মোবাইল, হাতের ঘড়ি, ব্যাগ ও প্রায় ২০ হাজার নগদ টাকা কেড়ে নেয়। তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এসব ঘটনার বিচার দাবি করেন।

উল্লেখ্য, শনিবার (২৭ এপ্রিল) সাড়ে বারোটায় চালন্দা গিরিপথে ঘুরতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫০ শিক্ষার্থী ছিনতাইকারীর কবলে পড়ে মারধর ও ছিনতায়ের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়।  এ বিষয়ে চবি প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘ছিনতাইয়ের বিষয়ে আমি জানতে পেরেছি। সঙ্গে সঙ্গে পুলিশকে জানানো হয়েছে। পুলিশ অভিযানে যাচ্ছে।’

সারাবাংলা/সিসি/এসবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চালন্দা গিরিপথ ছিনতাই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর