Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাই আউটসোর্সিং পরিদর্শন করলেন আইসিটি প্রতিমন্ত্রী


২৬ নভেম্বর ২০১৯ ১৯:৩৬

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী (আইসিটি) জুনায়েদ আহমেদ পলক মাই আউটসোর্সিং লিমিটেডের বনানী অফিস পরিদর্শন করেছেন। এসময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোর্সিং-বাকো’র কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

আরও ছিলেন মাই আউটসোর্সিং লিমিটেডের চেয়ারম্যান জনাব রাজীব হোসেন, প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক এবং ব্যাকোর যুগ্ম মহাসচিব তানজিরুল বাশার।

রোববার (২৪ নভেম্বর) এই পরিদর্শনকালে  জুনায়েদ আহমেদ পলক মাই আউটসোর্সিং লিমিটেডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এছাড়া কোম্পানিটির ডেভেলপ করা বিভিন্ন সার্ভিস ও সলিউশন, কাজের পরিবেশ এবং বিপিও সেক্টরে মাই আউটসোর্সিং লিমিটেডের অবদানের প্রশংসা করেন।

আইসিটি প্রতিমন্ত্রী

বাংলাদেশের বিপিও ইন্ডাস্ট্রি বিষয়ে এই সময় পলক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুনির্দিষ্ট তত্ত্বাবধানে গত ১০ বছরে বিপিও সেক্টরে বাংলাদেশে নতুন করে প্রায় ৫০ হাজার কর্মসংস্থান তৈরিতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে প্রায় ১৪৯টি প্রতিষ্ঠান বিপিও সেক্টরে কাজ করছে। এইসময়ে বিপিও কোম্পানিগুলোর আয় বৃদ্ধি পেয়েছে প্রায় ৪০০ মিলিয়ন ডলার।

প্রতিমন্ত্রী পলক বলেন, শুরুর দিকে বিপিও সেক্টর শুধুমাত্র কল-সেন্টারমুখী হলেও বর্তমানে নতুন নতুন অনেক কাজের ক্ষেত্র যেমন ডকুমেন্ট প্রসেসিং, আইটি সাপোর্ট, ইমেজ প্রসেসিং, মেডিকেল সাপোর্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, ইমেইল এবং চ্যাট সাপোর্ট ইত্যাদি তৈরি হয়েছে, যার ফলে এ সেক্টরে আগামী ২০২১ সাল নাগাদ প্রায় ১ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে এবং আয় হবে ১ বিলিয়ন ডলার।

২০১২ সালে মাই গ্রুপের সহপ্রতিষ্ঠান হিসেবে শুরু হয় মাই আউটসোর্সিং লিমিটেডের যাত্রা । দেশের বিভিন্ন খাতের বড় বড় কোম্পানির কাস্টমার কেয়ার ও ব্যাক অফিস সার্ভিস, কাস্টমাইজড অ্যাপস তৈরি, ও ভ্যালু অ্যাডেড সার্ভিস দিয়ে থাকে মাই আউটসোর্সিং লিমিটেড। জাতীয় কল সেন্টার ৯৯৯ প্রকল্পের সল্যুশন পার্টনার হিসেবে কাজ করেছে তারা।

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর