Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক দিনে আইএফআইসি ব্যাংকের আড়াই হাজার উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

সারাবাংলা ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩১

ঢাকা: বাংলাদেশের বৃহত্তর জনগোষ্ঠীর কর্মসংস্থান বৃদ্ধি ও অর্থনৈতিক উন্নতি অর্জনে বাংলাদেশ ব্যাংক কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প- সিএমএসএমই খাতে স্বল্প সুদে ও সহজ শর্তে ঋণ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে পুনঃঅর্থায়ন স্কিম গঠন করেছে।

এই স্কিমের অধীনে দেশজুড়ে আইএফআইসি ব্যাংক তাদের সকল শাখা-উপশাখার মাধ্যমে একযোগে দুই হাজার পাঁচশ’ জন সিএমএসএমই উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ করে।

বিজ্ঞাপন

এ উপলক্ষে রাজধানীর পুরানা পল্টনে অবস্থিত আইএফআইসি টাওয়ারে অনুষ্ঠিত হলো ‘সিএমএসএমই ঋণের পুনঃঅর্থায়ন স্কিম বিতরণের অগ্রযাত্রা’ শীর্ষক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই বৃহৎ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন এই স্কিমের রূপকার বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। এতে সভাপতিত্ব করেন আইএফআইসি ব্যাংকের পরিচালক এ.আর.এম নজমুস্‌ ছাকিব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসের, আইএফআইসি ব্যাংকের সম্মানিত পরিচালকবৃন্দ, বাংলাদেশ ব্যাংক ও আইএফআইসি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, নানা গুণীজন ও সাংবাদিকবৃন্দ।

প্রধান অতিথি গভর্নর আব্দুর রউফ তালুকদার বাংলাদেশের অর্থনীতিতে এসএমই খাতের সম্ভাবনা ও অবদানের উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে বাংলাদেশ ব্যাংক ঘোষিত এই স্কিমের আওতায় আইএফআইসি ব্যাংক সর্বপ্রথম ঋণ প্রদান শুরু করেছে। ধন্যবাদ জানাই আইএফআইসি ব্যাংকের সকল কর্মকর্তাবৃন্দ এবং বিশেষ করে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালকবৃন্দকে।

বিজ্ঞাপন

আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার তার বক্তব্যে বলেন, ১০ বছর আগে বাংলাদেশ ব্যাংকের সমর্থন নিয়ে আইএফআইসি ব্যাংক দীর্ঘমেয়াদি পদক্ষেপ গ্রহণ করেছিল, সেই পদক্ষেপের একটি মাইলস্টোন আজকের এই কর্মসূচি।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর