Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তুরস্কে ভূমিকম্প: ৬৫ ঘণ্টা পর জীবিত শিশু উদ্ধার


৩ নভেম্বর ২০২০ ০০:৩৬

এজিয়ান সাগরের উপকূলে আঘাত হানা ভূমিকম্পের ৬৫ ঘণ্টা পর ধ্বংসস্তুপ থেকে ৩ বছর বয়েসি এক শিশুকে উদ্ধার করা হয়েছে। এ ভূমিকম্পে তুরস্কের ইজমির প্রদেশে পুরোপুরি বা আংশিকভাবে প্রায় ২০টিরও বেশি ভবন ভেঙে পড়েছে। এসব ধ্বংসস্তুপেই দীর্ঘসময় আটকা পড়েছিল শিশুটি। খবর সিএনএন।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা জানান, ভূমিকম্পে বিধ্বস্ত ইজমির প্রদেশের জেলা ব্যারাকলির ধ্বংসপ্রাপ্ত একটি ভবনের নিচ থেকে ইলিফ পেরিনচেক নামের তিন বছর বয়সি মেয়েকে উদ্ধার করা হয়। ৬৫ ঘণ্টারও বেশি সময় ধরে সে ধ্বংসস্তুপে আটকে ছিল সে। তাৎক্ষনিকভাবে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে এবং সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি জানান, তার শরীরে গুরুতর কোনো জখমের চিহ্ন পাওয়া যায়নি। সে সুস্থ আছে।

এর আগে গত শুক্রবার (৩০ অক্টোবর) তুরস্কের স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৫০ মিনিট) এজিয়ান সাগর উপকূলে ভূমিকম্পটি আঘাত হানে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) তথ্য অনুযায়ী, ভূমিকম্পটির শক্তিমত্তা ছিল রিখটার স্কেলে ৭ মাত্রা, যদিও তুরস্কের দুর্যোগ ও জরুরি ব্যবস্থাপনা সংস্থা (এএফএডি) বলেছে, এটি ছিল ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প। এ ভূমিকম্পে তুরস্কে নিহতের সংখ্যা বেড়ে ৯১ জনে দাঁড়িয়েছে।

টপ নিউজ তুরস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর