Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পঞ্চমবারের মতো পুলিশ পদকে মনোনীত যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম


৩০ জানুয়ারি ২০১৯ ০৪:১৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: পঞ্চমবারের মতো পুলিশের সর্বোচ্চ পদক পাওয়ার জন্য মনোনীত হলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম। আগামী ৪ ফেব্রুয়ারি রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদক প্রদানের জন্য মনোনীত পুলিশ কর্মকর্তাদের হাতে এই পদক তুলে দেবেন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশ পদকে (বিপিএম-সেবা) মনোনয়ন পান তিনি।

এর আগে, ২০০৫ ও ২০১২ সালে দুইবার পিপিএম এবং ২০১৫ ও ২০১৮ সালে বিপিএম পদক পান শেখ নাজমুল আলম।

পদকের জন্য মনোনয়ন পেয়ে মঙ্গলবার রাতে এক প্রতিক্রিয়ায় শেখ নাজমুল আলম সারাবাংলাকে বলেন, ‘পদক হচ্ছে কাজের স্বীকৃতি। নানা প্রতিকূল পরিবেশে সারাবছর যে কাজ করেছি, সেই কাজের স্বীকৃতি হিসেবে এবার বিপিএম পদকের জন্য মনোনীত হয়েছি। প্রধানমন্ত্রীর কাছ থেকে এই পদক গ্রহণ করব। এতে সত্যি আনন্দিত আমি। পদক পাওয়ার পর কাজের স্পৃহা আরও বাড়বে এবং দেশের জন্য আরও ভালো কাজ করার চেষ্টা করব।’

১৯৯৮ সালে ১৭তম বিসিএসের মাধ্যমে পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়ে কর্মজীবন শুরু করেন শেখ নাজমুল আলম। তার আগে একটি কলেজে শিক্ষকতা করেছেন। কর্মজীবনের শুরুতে তিনি ভোলা, পঞ্চগড়, সারদা পুলিশ একাডেমি ও মুন্সীগঞ্জ জেলায় চাকরি করেছেন। তিনি নারায়ণগঞ্জ ও নেত্রকোনায় জেলা পুলিশ সুপার (এসপি) ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএসএফ) দায়িত্ব পালন করেছেন।

২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি তিনি ডিএমপিতে যোগ দেন এবং একই বছরের ১ জুন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবিতে) উপকমিশনারের দায়িত্ব পান। ডিবিতে অসাধারণ সফলতা পান তিনি।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ২০১৮ সালে পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৪০ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬২ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ১০৪ জন পুলিশ সদস্যকে বিপিএম-সেবা ও ১৪৩ জনকে পিপিএম-সেবা দেওয়া হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

পুলিশ পুলিশ পদক শেখ নাজমুল আলম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর