Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতিমুক্ত হয়ে কাজ করলে দেশ এগিয়ে যাবে: পাটমন্ত্রী


২৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:৫৫

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: দুর্নীতিমুক্ত হয়ে কাজ করলে বাংলাদেশের প্রত্যেকটি সংস্থা এগিয়ে যাবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কাওরানবাজারে বাংলাদেশ তাঁত বোর্ডে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে একটি দুর্নীতিমুক্ত মন্ত্রিসভা দিয়েছেন। আমরা প্রত্যেককে যদি দুর্নীতিমুক্তভাবে কাজ করি তাহলে প্রতিটি সংস্থা এগিয়ে যাবে। আর তার সুফল ভোগ করবে দেশবাসী। এজন্য দুর্নীতিকে না বলে কাজ করতে হবে। দুর্নীতিমুক্তভাবে তাঁত বোর্ডকেও কাজ করতে হবে তাহলে দেশের তাঁতিরা তার সুফল ভোগ করবে। আমাদের কিছু ব্যর্থতা আছে। সেজন্য তাঁত বোর্ড কিছু প্রশিক্ষণ কেন্দ্র করবে। এতে করে তাঁতিরা আরও বেশি দক্ষ হয়ে উঠবে।

তিনি আরও বলেন, তাঁত শিল্পকে রক্ষ করতে হবে। এজন্য তাঁতের সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করতে হবে। তাঁত শিল্পের জন্য ব্র্যান্ডিং করতে হবে। বেনারশি, জামদানি এবং তাঁত আমাদের সম্পদ। প্রতি পহেলা বৈশাখে ছোট, বড় সবাই তাঁত ব্যবহার করে। আমরা এই একটি উৎসবের মাধ্যমে মনে করি ৯০ শতাংশ তাঁত ব্যবহার হয়ে থাকে। একই সাথে প্রধানমন্ত্রী বৈশাখি ভাতা চালু করায় তাঁতিদের আগ্রহ বেড়েছে। কেননা সবাই এই উৎসবটি আনন্দমুখর পরিবেশে পালন করে থাকে।

আলোচনা শেষে বাংলাদেশ তাঁত বোর্ডে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের এসএসসি পরীক্ষা ২০১৬ থেকে ১৮ সালে ভালো ফলাফলের জন্য বাংলাদেশ তাঁত বোর্ডের পক্ষ থেকে মেরিট সার্টিফিকেট তুলে দেন বস্ত্র ও পাটমন্ত্রী।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মিজানুর রহমান, বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মহা-ব্যবস্থাপক কামনা শীষ দাশ, প্রধান হিসাব রক্ষক সুকুমার চন্দ্র সাহা, প্রধান পরিকল্পনা বাস্তবায়ন অফিসার মো আউয়ুব আলীসহ অনেকে।

সারাবাংলা/এসজে/এমএইচ

গোলাম দস্তগীর তাঁত শিল্প বস্ত্র ও পাটমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর