Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুসরাত হত্যার ঘটনায় পুলিশের ভূমিকা খতিয়ে দেখতে তদন্ত কমিটি


১৭ এপ্রিল ২০১৯ ১৭:৩৮

ঢাকা: ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় পুলিশের ভূমিকা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দফতর। পাঁচ সদস্যের কমিটিতে নেতৃত্ব দিচ্ছেন পুলিশের উপ-মহাপরিদর্শক (মিডিয়া) রুহুল আমিন। কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেলে পুলিশ সদর দফতরের সহকারী উপ মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা সারাবাংলাকে কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, কমিটি হয়েছে এমনটি জানতে পেরেছি।

তবে কমিটির বাকী সদস্য কারা সে ব্যাপারে জানাতে পারেননি তিনি। এই প্রতিবেদকের সঙ্গে কথা হওয়ার সময় পর্যন্ত মিডিয়া শাখায় এ সংক্রান্ত কোনও নথিপত্র বা নির্দেশনা আসেনি বলেই জানান এআইজি মিডিয়া।

কমিটির প্রধান ও পুলিশ সদর দফতরের উপ মহাপরিদর্শক (মিডিয়া) রুহুল আমিনের কাছে এ ব্যাপারে কাছে জানতে চাইলে তিনি সারাবাংলাকে বলেন, ‘কমিটি হয়েছে এটি সত্য।’

পুলিশ সদর দফতরের একজন উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে বলেন, নুসরাতকে আগুন ধরিয়ে পুড়িয়ে মারার পর পুলিশের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন ওঠে। বিশেষ করে সোনাগাজীর ওসির বিরুদ্ধে নুসরাতকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করার সময় ভিডিও ধারন করা এবং সেই ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়াসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এ বিষয়গুলোই তদন্তকারীরা বিস্তারিতভাবে জানার চেষ্টা করবেন।

তিনি আরও জানান, নুসরাতের ঘটনার পর পুলিশ আর কি কি ভূমিকা নিতে পারত বা জেলা পুলিশসহ কারও কোনো গাফিলতি আছে কীনা তা জানতে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

কমিটির সদস্যরা ফেনী পুলিশ সুপারসহ সোনাগাজী থানার পুলিশ সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করবেন। এছাড়া নুসরাতের পরিবারের সাথেও কথা বলবেন তারা।

আগামী ৭ দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছে বলেও সারাবাংলাকে জানান ওই কর্মকর্তা।

গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাদে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় একদল মুখোশধারী। এ সময় মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে দায়ের করা যৌন হয়রানির মামলা প্রত্যাহারের জন্য নুসরাতকে চাপ দেয় তারা। আগুনে ঝলসে যাওয়া নুসরাত চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে মারা যান।

সারাবাংলা/ইউজে/

তদন্ত কমিটি নুসরাত পুড়িয়ে হত্যা পুলিশ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর