Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবরার হত্যায় বুয়েটের তদন্ত কমিটি


৯ অক্টোবর ২০১৯ ০৩:১৭

শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ১১ টার দিকে নিজ কার্যালয় থেকে বের হয়ে যাওয়ার সময় বুয়েট উপাচার্য সাইফুল ইসলাম এ তথ্য জানান।

উপাচার্য জানান, এ ঘটনায় ছয় সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদন অনুসারেই অভিযুক্তদের বিরুদ্ধে অ্যাকাডেমিক শাস্তি দেওয়া হবে। তবে এই কমিটিতে কে কে আছেন এবং কত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়া হবে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: প্রশাসনিক ভবনের তালা খুলে দিল শিক্ষার্থীরা, বুধবার ফের জমায়েত

ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা বিষয়ে এক প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, শিক্ষার্থীরা যে দাবিগুলো দিয়েছে তার সঙ্গে আমরা একমত হয়েছি। এবং আমরা সেভাবে ব্যবস্থা নিবো। কিন্তু সব তো একেবারে করা যাবে না, যা করার আমরা করবো। আর ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি জানান শিক্ষার্থীদের তা করা ঠিক হবে না।

এর আগে, আবরার হত্যার প্রায় ২৬ ঘণ্টা পর মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে ক্যাম্পাসে আসেন বুয়েট উপাচার্য। ক্যাম্পাসে এসেই তিনি বিশ্ববিদ্যালয়ের ডিন ও কয়েকজন বিভাগীয় চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করেন। এ সময় প্রশাসনিক ভবনে ভেতর থেকে তালা দেওয়া হয়।

পরে শিক্ষার্থীরাও প্রশাসনিক ভবনের বাইরে থেকে তালা দিয়ে দেন। এক পর্যায়ে বৈঠক শেষ করে ভিসি সাইফুল ইসলাম শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তাকে দাবির বিষয়ে জিজ্ঞাসা করা হলে, তিনি ‌‌নীতিগতভাবে সব দাবির সঙ্গে একমত বলে জানান। কিন্তু শিক্ষার্থীরা তার বক্তব্যে সন্তুষ্ট হতে পারেননি। এ সময় তারা উপাচার্যকে অবরুদ্ধ করে রাখে। অবরুদ্ধের আড়াই ঘণ্টা পর তালা খুলে দেয় তারা।

বিজ্ঞাপন

এদিকে, বুয়েট শিক্ষার্থীরা সকাল থেকেই আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলন করে আসছিল। এক পর্যায়ে তারা আট দফা দাবি জানায়। পাশাপাশি দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন তারা।

আরও পড়ুন:

চিরনিদ্রায় শায়িত আবরার, জানাজায় হাজার মানুষের ঢল

আববার হত্যা মামলায় গ্রেফতার ১০ আসামি পাঁচ দিনের রিমান্ডে

‘বুয়েটে ছাত্র রাজনীতি থাকার প্রয়োজন নেই’

‘ছেলেকে তো ফিরে পাব না, হত্যার বিচার যেন পাই’

বুয়েট ছাত্র আবরার হত্যায় ছাত্রলীগের ৯ নেতা আটক

শরীরে বাঁশ-স্টাম্পের আঘাত, অভ্যন্তরীণ রক্তক্ষরণে মৃত্যু

আবরার হত্যা: বুয়েট ছাত্রলীগের ১১ নেতাকে স্থায়ী বহিষ্কার

বুয়েটের আবাসিক হলে শিক্ষার্থীর মৃতদেহ, শরীরে আঘাতের চিহ্ন

হত্যার ফুটেজ চান শিক্ষার্থীরা, বুয়েটে  ২ পুলিশ কর্মকর্তা অবরুদ্ধ

আবরার হত্যায় ছাত্রলীগ নেতাকর্মীরা জড়িত, স্বীকার বুয়েট সভাপতির

আবরারের জন্য সহপাঠীদের কান্না, দুপুর অবদি বুয়েটে আসেননি উপাচার্য

আবরার ফাহাদ আবরার হত্যাকাণ্ড টপ নিউজ তদন্ত কমিটি বুয়েট

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর