Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ে শ্মশানে দাহ করতে বাধা, আহত ২


৯ জুলাই ২০১৮ ২১:৫৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়নে শ্মশানে দাহ করতে গিয়ে বাধার মুখে পড়েছেন হিন্দু সম্প্রদায়ের কয়েকজন। এ সময় দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন দুই জন। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ। পরে স্থানীয় প্রশাসন ও পুলিশের সহায়তায় মরদেহ দাফন করা হয়।

সোমবার (৯ জুলাই) বিকেলে হরিপুর গেদুরা ইউনিয়নের রাজা দীঘি গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে হরিপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কুদ্দুস আলী এ ঘটনা ও একজনকে আটক করার তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়নের রাজা দীঘি শ্মশানে দীর্ঘদিন ধরে দাহ করে আসছে স্থানীয় হিন্দু সম্প্রদায়। কিন্তু সোমবার স্থানীয় মৃত বিলখা বর্মনের (৯০) ছেলে রমেত বর্মণকে দাহ করতে গেলে আবু, মাহবুব ও আল মামুনের নেতৃত্বে বেশ কয়েকজন সশস্ত্র অবস্থায় দাহ কাজে বাধা দেয় এবং দাহ করতে আসা ব্যক্তিদের ওপর হামলা চালায়। এ সময় মরদেহ দাহ করার যাবতীয় প্রস্তুতি নেওয়া হলেও তারা মরদেহটি নিয়ে টানাহেঁচড়া করে।

শ্মশানের সাধারণ সম্পাদক বিদেশী রায়সহ স্থানীয়দের অভিযোগ, এই হামলায় জড়িত সবাই আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার ভূমিকাও রহস্যজনক বলে অভিযোগ তাদের।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম জে  আরিফ বেক সারাবাংলা’কে বলেন, শ্মশানে যারা এভাবে হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে।

জানতে চাইলে হরিপুর থানার ওসি কুদ্দুস আলী বলেন, ‘শ্মশানে দাহ কাজে বাধা দেওয়া ও হামলার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ সময় একজনকে আটকও করা হয়েছে।’ পরে স্থানীয়ভাবে সমাঝোতা করে দাহ কাজ শেষ করা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

ঠাকুরগাঁও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর