Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার জামিনের মেয়াদ তৃতীয় দফায় বাড়লো


২৫ জুলাই ২০১৮ ১৭:১৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ৩১ জুলাই পর্যন্ত বাড়িয়েছে হাইকোর্ট। একইসঙ্গে এই মামলার আপিল শুনানি আগামী ২৯ জুলাই (রোববার) পর্যন্ত মুলতবি করেছেন আদালত।

শুনানি শেষে বুধবার (২৪ জুলাই) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। এর আগে আদালত খালেদা জিয়ার জামিনের মেয়াদ দ্বিতীয় দফায় ২৬ জুলাই পর্যন্ত বাড়িয়েছিলেন।

গত ১২ জুলাই (বৃহস্পতিবার) থেকে এ মামলার আপিল শুনানি শুরু হয়। আজ নবম দিনের মতো শুনানি অনুষ্ঠিত হয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুর রেজাক খান ও এ জে মোহাম্মদ আলী। এসময় খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও জয়নুল আবেদীনসহ বিএনপিপন্থী আইনজীবীরা। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর তিনি এ মামলায় খালাস চেয়ে আপিল দায়ের করেন এবং জামিনের আবেদন করেন। গত ১২ মার্চ চার মাসের জামিন দেন আদালত। এরপর গত ১২ জুলাই প্রথম দফায় ১৯ জুলাই পর্যন্ত জামিনের মেয়াদ বাড়িয়ে দেন আদালত। পরে ২২ জুলাই, এরপর ৩১ জুলাই পর্যন্ত জামিনের মেয়াদ বাড়িয়ে আদেশ দেন আদালত।

সারাবাংলা/এজেডকে/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর