Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আন্দোলনকে নোংরা রাজনীতির দিকে নিয়ে যাওয়া হচ্ছে’


৫ আগস্ট ২০১৮ ১৪:০৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: বিএনপি জামায়াতের দিকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেছেন, ‘নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকে তারা আজ নোংরা রাজনীতির দিকে নিয়ে যেতে চাচ্ছে। তা গত তিন দিনে পরিষ্কার হয়েছে। গতকাল (শনিবার ৪ আগস্ট) বিএনপি ও তাদের উগ্র সাম্প্রদায়িক দোসররা কিভাবে নিরীহ আন্দোলনে প্রবেশ করে নোংরা রাজনীতির খেলায় পরিণত করতে চাচ্ছে, তা সবাই দেখেছে’।

রোববার (৫ আগস্ট) সকালে বনানী কবরস্থানে শেখ কামালের জন্মদিন উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

শিক্ষার্থীদের বলছি, আমরা তোমাদের ন্যায্য দাবি মেনে নিয়েছি। বাস্তবায়নও শুরু হয়ে গেছে। সোমবার সড়ক পরিবহন আইন অনুমোদনের মধ্য দিয়ে এটাও বাস্তবায়ন শুরু হবে। সব দাবি মেনে নেওয়ার পরও দেশে বিশৃঙ্খলার জন্য কারা আজকে পায়তারা করছে? এই অশুভ শক্তি যতদিন এই দেশের রাজনীতিতে থাকবে, এই দেশে কখনোই শান্তি আসবে না।

আমরা সাতদিন ধরে ধৈর্য ধরেছি। পুলিশ ও আইন প্রয়োগকারী সংস্থাকে অপমান করা হচ্ছে, আমাদের নেতা মন্ত্রীদের নাজেহাল করা হয়েছে, তারপরও আমরা হাসিমুখে মেনে নিয়েছি।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি ‘ভর’ করেছে বলে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা সাত দিন ধরে ধৈর্য ধরেছি। রাস্তায় দাঁড়িয়ে আওয়ামী লীগ অফিসের দিকে গোলাগুলি করতে করতে আসবেন আর তাদেরকে বল প্রয়োগ করবে না তো চুমু খাবে? মন্তব্য করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘এই নেতিবাচক রাজনীতির হোতা বিএনপি নিরাপদ সড়কের আন্দোলনকে নিরাপদ ক্ষমতার পথ হিসেবে ব্যবহার করতে চায়। এবং সেই এজেন্ডা নিয়ে এরা এগিয়ে যাচ্ছে।’

সারাবাংলা/এনআর/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর