Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নর্থ সাউথের পরিস্থিতি শান্ত


৬ আগস্ট ২০১৮ ১৯:৪১

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষের পর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) সামনের পরিস্থিতি এখন শান্ত। পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) সদস্যরা এখন অবস্থান নিয়েছেন বসুন্ধরা গেট এলাকায়। অন্যদিকে, শিক্ষার্থীরাও তাদের সড়কের অবস্থান ছেড়ে চলে গেছেন। সংঘর্ষে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, সোমবার (৬ আগস্ট) সকাল থেকেই শিক্ষার্থীরা এনএসইউ ক্যাম্পাস থেকে বেরিয়ে রাস্তায় অবস্থান নেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের বাধা দিলে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলে।

শিক্ষার্থীরা এ সময় ইট-পাটকেল ছুঁড়তে থাকে পুলিশকে লক্ষ্য করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। একপর্যায়ে শিক্ষার্থীরা বসুন্ধরা আবাসিক এলাকার গেট পর্যন্ত এসে অবস্থান নেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশের সঙ্গে যোগ দেয় র‌্যাব। দফায় দফায় সংঘর্ষের পর সন্ধ্যা ৬টার দিকে পরিস্থিতি শান্ত হয়। সন্ধ্যা সাড়ে ৬টার পর বসুন্ধরা আবাসিক এলাকার গেটে শিক্ষার্থীরা তাদের অবস্থান থেকে সরে দাঁড়ায়।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, বসুন্ধরা এলাকায় নর্থ সাউথের সামনের সড়কে সকালে কিছু শিক্ষার্থী নেমেছিল। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল মারে। এরপর পুলিশ তাদের সরাতে টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। তবে এরপরও তারা দফায় দফায় পুলিশের ওপর চড়াও হয়।

পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ

সকাল থেকেই বসুন্ধরা আবাসিক এলাকার পরিস্থিতি ছিল থমথমে। শিক্ষার্থী-পুলিশ মুখোমুখি অবস্থানের কারণে সারাদিনই যানচলাচল বন্ধ ছিল।

বিজ্ঞাপন

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে এনএসইউ শিক্ষার্থীরা আজ বিক্ষোভ করার চেষ্টা করে। সোমবার সকালে বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়েও পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনা ঘটে।

আরও পড়ুন-

নর্থ সাউথের সামনে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ

সারাবাংলা/এসএ/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর