Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আটকের পর ছাত্র ফেডারেশনের দুই নেতার নামে ৫৭ ধারায় মামলা


৭ আগস্ট ২০১৮ ০০:০৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বামপন্থী ছাত্র সংগঠন ছাত্র ফেডারেশনের দুই নেতাকে আটকের পর তাদের নামে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। একইসঙ্গে আটক আরো ৭ জনের নামে বিভিন্ন আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

সোমবার (৬ আগস্ট) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এক সমাবেশ থেকে ছাত্র ফেডারেশনের দুই নেতাসহ ৯ জনকে আটক করে পুলিশ।

ঢাকায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ‘সাধারণ শিক্ষার্থীদের’ ব্যানারে এই সমাবেশ ডাকা হয়েছিল।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন সারাবাংলাকে বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সমাবেশ ডাকলেও আমাদের কাছে তথ্য ছিল, ছাত্র ফেডারেশন ফেসবুকে ইভেন্ট খুলে সমাবেশের আয়োজন করে। এর সঙ্গে শিবিরেরও সম্পৃক্ততা রয়েছে বলে আমরা তথ্য পেয়েছি। এসব তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।’

ছাত্র ফেডারেশনের দুই নেতা হলেন, সংগঠনের নগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ ইসলাম এবং রাজনৈতিক শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আজিজুর রহমান আসাদ।

মোহাম্মদ মহসিন বলেন, দুই নেতার ফেসবুক অ্যাকাউন্ট পর্যালোচনা করে দেখা গেছে, তারা ইভেন্ট খুলে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করেছে। ফেসবুকে মিথ্যা তথ্য প্রচার করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে তাদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় মামলা দায়ের হয়েছে। বাকি ৭ জনের নামে ভিন্ন ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তাদের কয়েকজনের সঙ্গে ছাত্রশিবিরের সম্পৃক্ততার প্রাথমিক তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর