Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসামি পালানোর ঘটনায় দুই পুলিশ বরখাস্ত


১৪ আগস্ট ২০১৮ ২১:৩২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম আদালত থেকে আসামি পালানোর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুজন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন- নগরীর আকবর শাহ থানার উপপরিদশর্ক (এসআই) ফখরুল ইসলাম ও আদালতে দায়িত্বরত প্রসিকিউশন শাখার কনস্টেবল মো. খোকন।

মঙ্গলবার (১৪ আগস্ট) সন্ধ্যার পর ফখরুলকে বরখাস্তের আদেশ দেন নগর পুলিশের উপকমিশনার (ডিসি-পশ্চিম) ফারুকুল ইসলাম।

এ ছাড়া কনস্টেবল খোকনকে বরখাস্তের আদেশ দিয়েছেন প্রসিকিউশন বিভাগের দায়িত্বে থাকা নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (উত্তর) হাসান মো. শওকত আলী।

এর আগে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি-প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তীকে দায়িত্ব দিয়েছিলেন সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান। তদন্ত করে চার ঘণ্টার মধ্যেই প্রতিবেদন (স্মারক নম্বর-১০৬৭২) দেন এডিসি। এতে দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

ডিসি ফারুকুল ইসলাম সারাবাংলাকে বলেন, তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে এস আই ফখরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এডিসি নির্মলেন্দু সারাবাংলাকে বলেন, ডিসি স্যার কনস্টেবল খোকনকে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুর ১টা ৪০ মিনিটে মাসুদ রানা (২২) নামে এক আসামি পুলিশ হেফাজত থেকে পালিয়ে যায়।

দুই মাস আগে নগরীর আকবর শাহ থানায় গ্রেফতার হওয়া মাসুদসহ তিন আসামিকে সাতদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন তদন্তকারী কর্মকর্তা এসআই ফখরুল ইসলাম। চট্টগ্রাম মহাসগর হাকিম সফি উদ্দিন তাদের এডিসি-প্রসিকিউশনের কক্ষে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

বিজ্ঞাপন

এজলাসের হাজতখানা থেকে তিন আসামিকে বুঝে নিয়ে এস আই ফখরুল ইসলাম ও কনস্টেবল খোকন এডিসি-প্রসিকিউশনের কক্ষে যাবার সময় তাদের হেফাজত থেকে মাসুদ রানা পালিয়ে যেতে সক্ষম হন।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর