Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহীদদের স্মরণে ১০ হাজার কোরআন খতম সমাজসেবা অধিদফতরের


১৫ আগস্ট ২০১৮ ১৭:০৫

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের জন্য ১০ হাজার ১৫২ বার পবিত্র কোরআন খতম করেছে সমাজ সেবা অধিদফতর। ১ থেকে ১৫ আগস্ট পর্যন্ত এ কোরআন খতম শেষ করে অধিদফতরের শিশুরা। পাশাপাশি শোক দিবস হিসেবে দোয়া, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে জাতীয় সমাজ সেবা অধিদফতরের অডিটরিয়ামে শোক দিবসের আলোচনায় সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির এ তথ্য জানান।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সঙ্গে শাহাদাৎবরণকারী সকল শহীদদের আত্মার শান্তি কামনায় আমরা ১ আগস্ট থেকে আমাদের শিশুদের মাধ্যমে ১০ হাজার ১৫২ বার পবিত্র কোরআন খতম করা হয়েছে। এই কর্মসূচি পুরো মাসজুড়ে চলবে। এছাড়া দোয়া মাহফিল, আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় যারা বিজয়ী হবে তাদেরকে বঙ্গবন্ধুর হাতে লেখা দুটি বইসহ তাকে নিয়ে বিশিষ্টজনদের লেখা ১৯টি বই দেওয়া হবে।

এর আগে বুধবার সকালে সমাজসেবা অধিদফতরের ১০টি ইউনিট পৃথক ব্যানারে ধানমন্ডি ৩২ এ স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান৷ পরে সবার অংশগ্রহণে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন একজন সাহসী ও সত্যবাদী নেতা। নবম শ্রেণি পড়াকালে তিনি একবার একটি মামলায় পড়েন। বলা হয়েছে, রাতে তাকে গ্রেফতার করা হবে। অন্যরা তাকে পালিয়ে যেতে বলেছেন। কিন্তু বঙ্গবন্ধু বলেছেন, আমি পালাবো না, আমি পালালে সবাই আমাকে ভিতু বলবে। এমন অনেক ঘটনা রয়েছে তার জীবনে। তাকে হারিয়ে বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি বেঁচে থাকলে আজ বাংলাদেশ অনেক দূর এগিয়ে যেতো।’

বিজ্ঞাপন

সারাবাংলা /এসএইচ/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর