Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্জেন্টিনা দল থেকে মেসির সাময়িক অবসর


১৫ আগস্ট ২০১৮ ১৫:৫৭

।। স্পোর্টস ডেস্ক।।

আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের হয়ে আগামী এক বছর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন লিওনেল মেসি। ইএসপিএন, টিঅ্যান্ডটি স্পোর্টসসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ২০১৯ সালে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা টুর্নামেন্টের আগে আর্জেন্টিনা শিবিরে যোগ দিতে অপারগতা জানিয়েছেন লিওনেল মেসি।

অনেকের ধারণা, ফের অবসর নিতে যাচ্ছেন মেসি। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত মুখ খোলেননি তিনি। বরং বলে দিয়েছেন, আগামী সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য গুয়াতেমালা ও কলম্বিয়ার সঙ্গে দুটি প্রীতি ম্যাচে থাকছেন না তিনি। এ ছাড়া অক্টোবরে সৌদি আরবে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিতেও মাঠে দেখা যাবেনা আর্জেন্টিনা দলের বর্তমান এই অধিনায়ককে।

যদিও সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপের আগেই বিশ্বকাপ পরবর্তী পরিস্থিতি নিয়ে অনেক কথা বলেছিলেন মেসি। সেসময় তিনি বলেছিলেন, এবার বিশ্বকাপ না জিতলেও হাল ছাড়বেন না। ফের অবসরের চিন্তাও মাথায় আনবেন না। কাতার বিশ্বকাপে আরেকটা পরীক্ষা দিতে চাওয়ারও প্রত্যয় ব্যক্ত করেন।

এরআগে, ২০১৬ সালের জুন মাসে কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে আর্জেন্টিনার হারের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ৩১ বছর বয়সী এই ফুটবলার। কিন্তু এর দুই মাসের মধ্যে ফের ঘোষণা দিয়ে জাতীয় দলে ফিরে আসেন তিনি।

সেসময় এক বিবৃতিতে মেসি জানান, আর্জেন্টিনার ফুটবলে তার অনেক কিছু করার আছে। যা নিয়ে তিনি বাইরে থেকে সমালোচনা করতে চান না, দলের ভেতরে থেকেই কাজ করতে চান।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর