Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে বঙ্গবন্ধুকে নিয়ে আলোকচিত্র প্রদর্শনী


১৫ আগস্ট ২০১৮ ১৬:২০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

কক্সবাজার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্বের দ্বীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে আলোকচিত্র প্রদর্শনী। তিন দিনব্যাপী এ প্রদর্শনী চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের জীবনী নিয়ে প্রথমবারের মতো সাগর পাড়ে ব্যতিক্রমধর্মী এ আলোকচিত্র প্রদর্শনী। ব্যতিক্রমধর্মী এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করছে কক্সবাজার জেলা প্রশাসন ও বীচ ম্যানেজমেন্ট কমিটি।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমানের তোলা ও সংগৃহীত শতাধিক ছবি নিয়েই আয়োজন করা হয়েছে প্রদর্শনীর। এসব ছবির মধ্যে অনেকগুলোই রয়েছে দুর্লভ ছবি।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেনেন্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ফোরকান আহমদ, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান।

প্রদর্শনীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থী সহ পর্যটকরা সকাল থেকে ভিড় জমান। শিক্ষার্থীরা জানান, এ প্রদর্শনীর মাধ্যমে জাতির পিতার জীবনী সহ অজানা অনেক কিছু জানার শেখার সুযোগ পেয়েছেন তারা।

প্রদর্শনী নিয়ে আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান বলেন জানান, বঙ্গবন্ধুকে ৩২ নম্বরে আবদ্ধ না রেখে টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত শিক্ষার্থী সহ সকলের কাছে সাধারণ জীবন যাপন সহ বঙ্গবন্ধুকে পৌছে দিতেই এ আয়োজন।

বিজ্ঞাপন

কক্সবাজারে রয়েছে জাতির জনকের অনেক স্মৃতি। কক্সবাজার সৈকতের রক্ষাকবচ হিসাবে পরিচিত ঝাউবাগান জাতির জনকের স্মৃতিকে বহন করে চলেছে। গতকাল মঙ্গলবার বিকাল থেকে শুরু হওয়া এই আলোকচিত্র বৃহস্পতিবার পর্যন্ত। সৈকতের লাবনী পয়েন্টে সার্বক্ষণিক সময় ধরে প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর