Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর দেখানো পথেই এগিয়ে যাচ্ছে দেশ: বিবিএস


১৫ আগস্ট ২০১৮ ১৭:০৩

।। সারাবাংলা করেসপন্ডেন্ট।।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে অর্থনৈতিক অগ্রগতি দিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আজ ৭ শতাংশের উপরে জিডিপি প্রবৃদ্ধি হচ্ছে। এ অর্জন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারনেই।

বুধবার ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। রাজধানীর আগারগাঁও এ অবস্থিত পরিসংখ্যান ভবন অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর মো: নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ও মূখ্য আলোচক ছিলেন,বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান বিশিষ্ট কথা সাহিত্যিক সেলিনা হোসেন। বক্তব্য রাখেন, বিবিএস এর মহাপরিচালক ড. কৃষ্ণা গায়েন।

নজরুল ইসলাম বলেন,আমাদের মানুষ সোনার মানুষ, এই মানব সম্পদকে কাজে লাগাতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও চিন্তা চেতনাকে ধারণ করেই অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোকপাত করেন। সেলিনা হোসেন বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন সত্তা। তার ডাকে দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা আজ সুখী সমৃদ্ধশালী বাংলাদেশের পথে চলছি। ইতোমধ্যেই আমাদের অনেক কিছুই অর্জন হয়েছে।

সারাবাংলা/জেজে/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর