Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের দিন বৃষ্টি হতে পারে


২১ আগস্ট ২০১৮ ১৫:০৫

।। সারাবাংলা ডেস্ক।।

ঢাকা: সাগরে লঘুচাপ এবং সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে কোরবানির ঈদের দিন বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। ঈদের দিন দুপুরের পর ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে সকাল থেকেই। ফলে ঈদের নামাজ ও পশু কোরবানিতে বিপত্তির শঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। পঞ্জিকার পাতায় বর্ষা শেষ হলেও মৌসুমী বায়ু সক্রিয় রয়েছে বেশ। ভাদ্র মাসের প্রথম ক’দিন দেশের বিস্তীর্ণ অঞ্চলে তাপপ্রবাহও বয়ে গেছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের ডিউটি ফোরকাস্ট অফিসার নিঝুম রোকেয়া আহমেদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজধানীতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২৭ মিলিমিটার। আজ সকালেও হালকা বৃষ্টি হয়েছে। সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত রয়েছে। তবে আজ বিকেলে তা নেমে আসবে।

তিনি জানান, বুধবার ঈদের দিন সকাল থেকেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর দুপুরের পর ভারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া বার্তায় জানানো হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে ঝড়ো হাওয়ার শঙ্কায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরিস্থিতির উন্নতি হলে এ সতর্কতা নামিয়ে নিতে বলা হবে।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এ সময় কিশোরগঞ্জের নিকলিতে দেশের সর্বোচ্চ ৮০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর