Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনালী ব্যাংকের সাবেক ডিএমডিসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট


২৯ আগস্ট ২০১৮ ১৯:৩৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ৩ কোটি ৪৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সোনালী ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) কাজী ফখরুল ইসলামসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৯ আগস্ট) এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

চার্জশিটে নাম উঠে আসা অন্য দুজন হচ্ছেন নারায়গঞ্জের জাগরণ টেক্সটাইল মিলস লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম মিয়াজী ও একই প্রতিষ্ঠানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুবুর রহমান।

এদিকে, দুর্নীতির এ ঘটনার তদন্তভার দেওয়া হয়েছে দুদকের উপপরিচালক সামছুল আলমকে। মামলায় বাদী হয়েছেন দুদকের উপপরিচালক (অব.) শেখ আব্দুস ছালাম।

দুদকের তদন্তে দেখা গেছে, সোনালী ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) কাজী ফখরুল ইসলাম, নারায়গঞ্জের জাগরণ টেক্সটাইল মিলস লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম মিয়াজী ও একই প্রতিষ্ঠানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুবুর রহমান পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ওই অর্থ আত্মসাৎ করেন।

জাগরণ টেক্সটাইলের ওই দুই কর্মকর্তা পোশাক তৈরিপূর্বক রফতানি না করে সুতা ও অন্যান্য দ্রব্য খোলা বাজারে বিক্রয় করে বিক্রয়লব্ধ অর্থ আত্মসাৎ করেছেন।

সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) আসামী কাজী ফখরুল ইসলাম তার অধঃস্তন কর্মকর্তাদের অসৎ উদ্দেশ্যে ব্যবহার করে নিজে আর্থিকভাবে লাভবান হওয়া ইচ্ছায় এবং অপরকে আর্থিকভাবে লাভবান করার অসৎ উদ্দেশ্যে ব্যাংকের ৩ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৮৮৬ টাকা পরস্পর যোগসাজশে আত্মসাৎ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমআই

৩ কোটি টাকা ডিএমডি সোনালী ব্যাংক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর