Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় ছুটির ফাঁদে পেছালো ১০ টাকা কেজির চাল বিক্রি


১ সেপ্টেম্বর ২০১৮ ২১:৫১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

চুয়াডাঙ্গা: খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরের চাল বিক্রি কার্যক্রম পিছিয়েছে চুয়াডাঙ্গায়। সেপ্টেম্বর মাসের প্রথম দিন থেকেই এই চাল বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও আগস্ট মাসের শেষ দিন ও সেপ্টেম্বরের প্রথম ‍দিন সরকারি ছুটি হওয়ায় এই কার্যক্রম শুরু হয়নি। সোমবার (৩ সেপ্টেম্বর) এই কার্যক্রম শুরু হতে পারে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা জেলা অতিরিক্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা।

বিজ্ঞাপন

জানা গেছে, ২০১৬ সালে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির কার্যক্রম শুরু হয়। নীতিমালা অনুযায়ী, চুয়াডাঙ্গা জেলার নিরন্ন মানুষের কাছে প্রতিবছরের মার্চ, এপ্রিল, সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর মাসের প্রথম দিন থেকে কার্ডধারীদের কাছে ৩০ কেজি করে চাল বিক্রি করার কথা। কিন্তু শনিবার সেপ্টেম্বর মাস শুরু হলেও এই চাল বিক্রি শুরু করা যায়নি। আগামীকাল ২ সেপ্টেম্বরও তা শুরু হবে না বলে জানা গেছে।

জানতে চাইলে চুয়াডাঙ্গা জেলা অতিরিক্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তানভীর আহম্মেদ বলেন, চুয়াডাঙ্গা জেলায় ঠিক কতজন কার্ডধারী মানুষের কাছে চাল বিক্রি করা হবে, তা বলা যাচ্ছে না। কারণ বিষয়টি দাফতরিকভাবে অন্য একজন দেখেন। তাছাড়া ছুটির দিন থাকায় ডিলাররা ব্যাংকে টাকা জমা দিতে পারেনি। আশা করছি, সোমবার থেকে গোটা জেলায় নিরন্ন মানুষের মধ্যে চাল বিক্রি শুরু করা যাবে।

উল্লেখ্য, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দেশে ৫০ লাখ পরিবারের মধ্যে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হয়। এই কর্মসূচির আওতায় দেশের প্রায় আড়াই কোটি মানুষ বছরে পাঁচ মাসের জন্য স্বল্পমূল্যে চাল কেনার সুযোগ পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

১০ টাকা কেজির চাল চুয়াডাঙ্গা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর