Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-টুঙ্গিপাড়া রেললাইন পিরোজপুর পর্যন্ত বর্ধিতের দাবি


৭ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৩৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর ঢাকা-টুঙ্গিপাড়া রেললাইন নাজিরপুর হয়ে পিরোজপুর পর্যন্ত বর্ধিত করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পিরোজপুর ফোরাম নামের একটি সংগঠনের আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদর একটায় দাবি টুঙ্গীপাড়া-পিরোজপুর এলাকায় রেললাইন চায়। যাতে ঢাকা ও টুঙ্গিপাড়ার যাতায়াত ব্যবস্থা আরও উন্নত হয়। রেললাইনের স্থাপনের মাধ্যমে সময় অপচয় কম হবে । সেই সাথে যাতায়াত ব্যবস্তায় ঝুঁকি কম হবে। পিরোজপুরের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে ঢাকা-টুঙ্গিপাড়া রেললাইন নাজিরপুর হয়ে পিরোজপুর পর্যন্ত বর্ধিত করতে হবে।

দক্ষিণাঞ্চলের জেলাগুলোর মধ্যে পিরোজপুর অন্যতম পুরাতন একটি জেলা। কিন্তু এ জেলা উন্নয়নের দিক থেকে পিছিয়ে রয়েছে। উন্নয়নে পিছিয়ে থাকা এ জেলার মানুষের ভাগ্যের পরিবর্তনে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন বক্তারা।

পিরোজপুর পর্যন্ত রেললাইন বর্ধিত করা হলে এই এলাকার মানুষের যোগাযোগ ক্ষেত্রে দুর্গতি লাঘব হবে জনগণের এই দাবি মেনে নিবে বলে আশা ব্যক্ত করেন তারা।

মানবন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, পিরোজপুর ফোরামের কার্যকরী সদস্য আব্দুল হালিম, অলি রহমান পলাশ, পিরোজপুর ছাত্র ফোরামের ইলিয়াস মৃধা রাসেল শিকদার, মিজানুর রহমান আলমগীর হোসেন, শাহ আলমসহ অনেকে।

সারাবাংলা/এআই/এমআই

রেল লাইনের দাবি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর