Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তান এখন বাংলাদেশের মতো হতে চায় : গোলাম দস্তগীর গাজী


১৭ সেপ্টেম্বর ২০১৮ ১৭:১২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বান্দরবান ও লামা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এমনভাবে গড়ে তুলেছেন যে এখন পাকিস্তানও বাংলাদেশের মতো হতে চায় বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বান্দবানের লামায় কোয়ান্টাম ফাউন্ডেশন পরিদর্শনের সময় এসব কথা বলেন তিনি।

এসময় দেশের উন্নয়নের স্বার্থে বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করেন এই সংসদ সদস্য। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনার প্রয়োজনীয়তার কথা বলেন তিনি।

গোলাম দস্তগীর গাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেষ্টায় বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মর্যাদার আসনে বসেছে। সে কারণে যে পাকিস্তান থেকে একসময় যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন হতে হয়েছিল, সেই পাকিস্তানই উল্টো বাংলাদেশের মতো হতে চাইছে বলে উল্লেখ করেন তিনি।

পার্বত্য চট্টগ্রাম দেখে অভিভূত এই মুক্তিযোদ্ধা বলেন, ‘আমি ভাবতাম পার্বত্য চট্টগ্রাম অশান্ত জায়গা, তারপরও আসলাম। আসার পর দেখলাম অনেক শান্ত জায়গা। এ জন্য আমি কোয়ান্টাম ফাউন্ডেশকে ধন্যবাদ জানাই।’

কোয়ান্টাম ফাউন্ডেশনের কাজের প্রশংসা করে গোলাম দস্তগীর গাজী বলেন, ‘বাংলাদেশে আপনাদের যে প্রচার প্রচারণা তা সবাই জানে। সবাই বলছে আপনারা খুব ভাল করছেন। বাংলাদেশ এগিয়ে যাক, কোয়ান্টাম ফাউন্ডেশন এগিয়ে যাক।’

এর আগে সোমবার বেলা ১১টার দিকে লামায় কোয়ান্টাম ফাউন্ডেশনের নিজস্ব মাঠে হেলিকপ্টারে করে পৌঁছেন এমপি গোলাম দস্তগীর গাজীসহ পাঁচজনের একটি দল। দলে ছিলেন প্রয়াত ব্যবসায়ী মাহতাব উদ্দিন আহমেদের কন্যা এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পানিসম্পদ প্রকৌশল বিভাগের প্রভাষক সানিয়া বিনতে মাহতাব, সাংবাদিক অঞ্জন রায়সহ অন্যরা। এসময় তারা কোয়ান্টাম কসমো স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় কুচকাওয়াজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরে তারা কোয়ান্টাম ফাউন্ডেশনের আরোগ্যশালা, অতিথিশালা, গ্রাউন্ড মাহতাবান, ভ্যালি হিকমানসহ বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন।

বিজ্ঞাপন

এসময় কোয়ান্টাম কসমো স্কুল অ্যান্ড কলেজের ইনচার্জ ছালেহ আহমেদের সভাপতিত্বে লামা থানার পরিদর্শক (তদন্ত) লেয়াকত আলী, কোয়ান্টাম ফাউন্ডেশনের কো অর্ডিনেটর ড. মনিরুজ্জামানসহ কোয়ান্টাম ফাউন্ডেশনের শিক্ষার্থী ও কর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএমএন

কোয়ান্টাম ফাউন্ডেশন গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর