Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালতে অনাস্থা আসামিপক্ষের, রায়ের তারিখ চায় রাষ্ট্রপক্ষ


২৬ সেপ্টেম্বর ২০১৮ ১২:৩৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ‍যুক্তি-তর্কের শুনানিতে খালেদা জিয়ার আইনজীবীরা অংশগ্রহণ না করায় এই মামলার রায় ঘোষণার দিন ঠিক করতে আদালতে লিখিত আবেদন জানিয়েছেন প্রসিকিউশন। আগামী ৩০ সেপ্টেম্বর এই আবেদনের ওপর আদেশ দেবেন আদালত। একই সঙ্গে ওইদিন এই মামলার দুই অাসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলামের আদালতের ওপর অনাস্থা অাবেদনের বিষয়েও আদেশের দিন ঠিক করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৬ সেপ্টম্বর) পুরানো ঢাকার নাজিম উদ্দিন রোডে কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ অাদালতের বিচারক ড. অাখতারুজ্জামান আদেশের এই দিন ঠিক করেন।

এদিন আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। তবে গত কয়েকদিনের মত আজও যুক্তি-তর্কে অংশ নেয়নি আসামীপক্ষের আইনজীবীরা। পরে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আদালতে হাতে লেখা একটি আবেদনে জানান, যেহেতুে আসামীপক্ষ শুনানি করতে আগ্রহী নয়, তাই মামলাটির রায়ের তারিখ ঘোষণা করা হোক। এ বিষয়ে আগামী ৩০ সেপ্টেম্বর আদেশ দেবেন আদালত।

এর আগে, সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর এপিএস জিয়াউল ইসলাম মুন্নার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

মামলাটিতে বিএনপি নেতা সচিব হারিছ চৌধুরী, তার এপিএস জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি। মামলাটিতে খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর