Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহ আমানতে উড়োজাহাজ ওঠা-নামা সাময়িক বন্ধ


২৬ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৩৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম : রানওয়েতে উড়োজাহাজ দুর্ঘটনার কারণে বন্ধ রয়েছে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে সব ধরনের উড়োজাহাজ ওঠা-নামা।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বিমানবন্দরের রানওয়েতে মুখ থুবড়ে পড়ে বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। এই দুর্ঘটনার কারণেই বন্ধ করে দেওয়া হয় সব কার্যক্রম।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জাহান সারাবাংলাকে জানিয়েছেন, এই দুর্ঘটনার কারণে শাহ আমানত বিমানবন্দরে সব ধরনের ফ্লাইটের ওঠা-নামা বন্ধ রয়েছে। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিমান সব ধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ থাকবে বলেও জানান তিনি।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল কান্তি বড়ুয়া রানওয়ে  থেকে ফিরে এসে জানিয়েছেন যে, একজন যাত্রী পায়ে সামান্য আঘাত পেয়েছেন। এছাড়া বাকিরা সুস্থ আছেন। তবে তারা আতঙ্কিত। যাত্রীদের নিরাপদে টার্মিনাল ভবনে নিয়ে যাওয়া হয় বলেও জানান ওসি।

একটি সূত্র জানিয়েছে, উড়োজাহাজটি চালাচ্ছিলেন ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত স্কোয়াড্রন লিডার জাকারিয়া। কক্সবাজারে পৌঁছে যখন বিমানটির যখন চাকা খুলছিল না তখন আকাশে বারবার চক্কর দিয়ে তিনি এর জ্বালানি প্রায় শেষ করেন ক্যাপ্টেন। ফলে নিরাপদে জরুরি অবতরণ করতে পারে উড়োজাহাজটি। সূত্রটি জানায়, অতিরিক্ত ফুয়েল নিয়ে জরুরি অবতরণ করলে উড়োজাহাজটিতে আগুন ধরে বড় দুর্ঘটনা ঘটতে পারত।

আরো পড়ুন : চট্টগ্রামে মুখ থুবড়ে পড়েছে ইউএস-বাংলার উড়োজাহাজ

আমাদের তখন ইয়া নফসি অবস্থা, ইউএস-বাংলার এক যাত্রী

সারাবাংলা/আরডি/এসএমএন

ইউ এস বাংলা উড়োজাহাজ দুর্ঘটনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর