বিজ্ঞাপন

চট্টগ্রামে মুখ থুবড়ে পড়েছে ইউএস-বাংলার উড়োজাহাজ (ভিডিও)

September 26, 2018 | 2:13 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো :  ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রানওয়েতে মুখ থুবড়ে পড়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টায় এই দুর্ঘটনা ঘটে।

বিএস- ১৪১ ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটিতে পড়ে। সেখান থেকে দ্রুত কাছের বিমানবন্দর চট্টগ্রামের শাহ আমানতে জরুরি অবতরণের সময় সামনের চাকা না খোলা অবস্থায় সেটি রানওয়েতে নামানো হয়।

বিজ্ঞাপন

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম সারাবাংলাকে জানান, যাত্রীদের অক্ষত অবস্থায় নামানো সম্ভব হয়েছে। তিনি বলেন, সম্ভবত উড়োজাহাজটির সামনের অংশে কোনও একটি ত্রুটি ধরা পড়ার পড়েই তা দ্রুত অবতরণের সিদ্ধান্ত হয়।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জাহান জানিয়েছেন, বেলা সাড়ে ১১টায় ঢাকা থেকে ডিএস ১৪১ ফ্লাইটটি কক্সবাজারের উদ্দেশে রওনা দেয়। সেটির দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার পৌঁছার কথা ছিল। তবে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় উড়োজাহাজের সামনের চাকা না খোলায় সেটি কিছুক্ষণ চট্টগ্রামের আকাশে চক্কর দেয়। পরে দুপুর দিয়ে ১টা ২০ মিনিটে জরুরি অবতরণ করে।  ফ্লাইটটিতে মোট ১৭১ জন যাত্রী ছিল। এদের মধ্যে ১৫৩ জন প্রাপ্তবয়স্ক, সাতজন ক্রু এবং বাকিরা শিশু।

বিজ্ঞাপন

এই দুর্ঘটনার কারণে শাহ আমানত বিমানবন্দরে সব ধরনের ফ্লাইটের ওঠা-নামা বন্ধ রয়েছে বলে জানান সারওয়ার ই জাহান। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিমান সব ধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ থাকবে বলেও জানান তিনি।

যাত্রীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে জানিয়েছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসীমউদ্দিন। তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়ে তাদের চারটি ইউনিট সেখানে যায়। তবে বিমানটি নিরাপদে অবতরণ করেছে এবং হতাহতের ঘটনা ঘটেনি।

সারাবাংলা/আরডি/এমএম/এসএমএন

আরও পড়ুন

বিজ্ঞাপন
আমাদের তখন ইয়া নফসি অবস্থা, ইউএস-বাংলার এক যাত্রী

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন