Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এতিমের টাকার লোভ সামলাতে পারে না, তারা কী দেশটা চালাবে?’


৩ অক্টোবর ২০১৮ ২১:০৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিএনপির প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এতিমের টাকার লোভ যারা সামলাতে পারে না, তারা কী দেশটা চালাবে?

তিনি আরও বলেন, যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করতে পারে, যারা মানুষের ওপর জুলুম করতে পারে, তাদের জন্য কারা এত কান্নাকাটি করে, তা তিনি বুঝতে পারেন না।

বুধবার (৩ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ৭৩তম জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানসহ যুক্তরাষ্ট্র সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শেখ হাসিনা এ কথা বলেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা— এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ২০১৪ সালের নির্বাচনের আগে আমার একটা চেষ্টা ছিল। তখনকার যারা প্রধান বিরোধী দল বা অন্যান্য বিরোধী দল, আমি তাদের আস্থার জায়গা তৈরি করার জন্য আহ্বান করেছিলাম। বলেছিলাম, আসেন, সবাই মিলে একটা সরকার গঠন করি, সেই সরকারের অধীনে নির্বাচন করি। তখন সংসদের বিরোধী দল যারা ছিল, তারা কিন্তু সাড়া দেয়নি। অন্যান্য যে দল সাড়া দিয়েছিল, আমরা তাদের নিয়েই একটা নির্বাচন করি। সেই নির্বাচন ঠেকানোর নামে পুড়িয়ে পুড়িয়ে মানুষ মারা— এটাও একবার চিন্তা করে দেখেন।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঠেকাতে বিএনপি যে জ্বালাও-পোড়াও চালিয়েছিল, তার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, আপনারা কাদের জন্য এতো উদ্বেগ প্রকাশ করছেন, যাদের হাতে মানুষকে যারা মানুষ হিসেবে গণ্য করে না? মানুষকে যারা আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করতে পারে, যারা মানুষের ওপর জুলুম করতে পারে? আর তাদের জন্য এত কান্নাকাটি, মায়াকান্না কাদের, এইটা আমি বুঝি না। তাদের জন্য এত মায়া কেন? তাদের জন্য এত উদ্বেগ কেন? এতিমের অর্থ আত্মসাৎ দুর্নীতি, বিদেশি বিভিন্ন কোম্পনির কাছ থেকে কমিশন খাওয়া, কত মামলা দেখতে চান?

বিজ্ঞাপন

তিনি বলেন, সামান্য এতিমের টাকার লোভ যারা সামলাতে পারে না, আর মানুষ পুড়িয়ে যারা হত্যা করে, তাদের জন্য এত দরদ, এত সিমপ্যাথি? তাদেরকে আনার জন্য এত ব্যস্ত কী কারণে?

প্রধানমন্ত্রী বলেন, আমি খুব দুঃখিত একথা বলার জন্যে। আর এরা স্বপ্ন দেখে ক্ষমতায় আসবে। এরা স্বপ্ন দেখে দেশ চালাবে। কী দেশ চালাবে? এতিমের টাকার লোভ যারা সামলাতে পারে না, তারা কী দেশটা চালাবে?

তিনি আরও বলেন, আজ অনেক কষ্ট করে আমরা গণতন্ত্রটা ফিরিয়ে এনেছি। গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকুক, উন্নয়নের ধারাটা অব্যাহত থাকবে, সেটাই তো মানুষ চায়। আর নৌকায় ভোট দিলেই উন্নয়নটা অব্যাহত থাকে, নৌকা ছাড়া কেউ উন্নয়ন করবে না— এটা আমি বলতে পারি। উন্নয়ন একমাত্র নৌকাই করবে, নৌকা দিয়ে যারা আসবে, তারা করবে।

আরও পড়ুন-

‘লাগলে বলুক, আন্দোলন ছাড়া কোটা দেবো না’

‘বিশ্বসভায় বাংলাদেশের ইমেজ আরও সুদৃঢ় হয়েছে’

সবাই উইশ করেছে, আমি যেন আবার ফিরে আসি: প্রধানমন্ত্রী

নির্বাচনে আসা না আসা তাদের রাজনৈতিক সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী

‘সাংবাদিকরা উদ্বিগ্ন বুঝলাম, কিন্তু আমাদের উদ্বেগটা কে দেখবে’

‘দেশের ভোট দু’রকম, আওয়ামী লীগ আর অ্যান্টি আওয়ামী লীগ’

‘কারও সহযোগিতা দরকার হলে আমার ক্ষমতায় না থাকাই ভালো’

‘মিথ্যা না বললে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বেগের কিছু নেই’

‘সামাজিক যোগাযোগ মাধ্যমে নোংরামি ঠেকাতেই ডিজিটাল নিরাপত্তা আইন’

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর