Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লক্ষ্যমাত্রা অর্জনই বড় চ্যালেঞ্জ : এনবিআর চেয়ারম্যান


৩ জানুয়ারি ২০১৮ ১৯:১৫

এমদাদুল হক তুহিন, সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা :  রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা অর্জনই বড় চ্যালেঞ্জ এবং সেই চ্যালেঞ্জ মোকাবিলায় সম্ভাব্য সব ধরনের উদ্যোগ নেওয়া হবে বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তার নিয়োগ সম্পর্কিত প্রজ্ঞাপন জারির কিছুক্ষণ পর সারাবাংলার সঙ্গে কথা বলেন এনবিআর চেয়ারম্যান।

দেশের সবক্ষেত্রে বিনিয়োগ বাড়ানোকেই প্রাধান্য দিয়ে কাজ করে যাবেন বলে জানিয়ে এনবিআর চেয়ারম্যান বলেন, ‘দেশে বিনিয়োগ বাড়ানোই হবে আমার প্রধান লক্ষ্য। কারণ বিনিয়োগ বাড়ালেই রাজস্ব আয় বাড়বে। বিশ্বায়নের ফলে শুল্ক আয় কমে যাচ্ছে। এ আয় বাড়াতে বিকল্প কী ব্যবস্থা নেওয়া যায় সবার সঙ্গে বসে তা নিয়ে আলোচনা করব। সবার মতামতের ভিত্তিতে নতুন পদক্ষেপ নেওয়া হবে।’

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করে রাজস্ব আয় বাড়ানোর বিভিন্ন কৌশল নির্ধারণ করা হবে।  রাজস্ব আদায়ের যে লক্ষ্য রয়েছে তা এগিয়ে নিতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

বুধবার বিকেলে শিল্পসচিব মোশাররফ হোসেন ভূঁইয়াকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।  সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আবদুল লতিফ ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।

 

 

এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া

সারাবাংলা/ইএইচটি/একে

এনবিআর রাজস্ব বোর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর