Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লার হত্যা মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদন গ্রহণ


১৫ অক্টোবর ২০১৮ ২০:৫৫

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কুমিল্লা : কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজনকে হত্যা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন গ্রহণ করেছেন কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার (১৫ অক্টোবর) বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম শামছুল আলম আবেদন গ্রহণ করে পরবর্তী শুনানির জন্য আগামী ১১ই নভেম্বর দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩ অক্টোবর কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ৫ নম্বর আমলি আদালতের ভারপ্রাপ্ত বিচারক বিপ্লব কুমার দেবনাথ খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন। এমন পরিস্থিতিতে সোমবার জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হয়।

আইনজীবী কাইমুল হক রিংকু এই আদালতে ন্যায় বিচার পাবেন বলে আশা প্রকাশ করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।

সারাবাংলা/এসএমএন

 

 

খালেদা জিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর