Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুরাছড়ি-বরকল উপজেলায় বিদ্যুৎ নেই ৫ দিন, চরম দুর্ভোগ


১৫ অক্টোবর ২০১৮ ২২:২৫

।। প্রান্ত রনি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

রাঙ্গামাটি: গত পাঁচ দিন যাবৎ রাঙ্গামাটির বরকল ও জুরাইছড়ি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জানিয়েছে, আবহাওয়া পরিস্থিতির কারণে বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। বৈরী পরিবেশে সেসব মেরামত করা সম্ভব না হওয়ায় বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়নি।

বরকল উপজেলার বিদ্যুৎ গ্রাহক উন্নয়ন সমিতির সভাপতি মো. আবু বক্কর জানান, সোমবার (১৫ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত বিদ্যুৎ না থাকায় ছাত্র-ছাত্রীদের লেখাপড়া, অফিসের কাজ-কর্ম এবং স্থানীয় ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে। অন্যদিকে, ইলেকট্রনিক্স জিনিসপত্র নষ্ট হয়ে যাচ্ছে।

এ বছরের ২৪ জুন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) অনিয়ম দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছিল বরকলবাসী। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা ও উপজেলায় সাব-স্টেশন নির্মাণের দাবিও তোলা হয় সে সময়। কিন্তু বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষ ভ্রুক্ষেপ করেনি। বরং সেই সময়ের সঙ্গে সঙ্গে বেড়ে চলেছে ভোগান্তি।

স্থানীয়রা অভিযোগ করেন, কাপ্তাই জল বিদ্যুৎকেন্দ্র থেকে বিলাইছড়ি উপজেলা হয়ে জুরাছড়ি ও বরকল উপজেলায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয় ২০১৫ সালে। বিলাইছড়ি, জুরাছড়ি ও বরকলবাসী আশা করেছিল, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা পাওয়া যাবে। কিন্তু শুরু থেকেই ঘন ঘন লোড শেডিং, লো-ভোল্টেজ, ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ বিভ্রাট। দিনে-রাতে ২৪ ঘণ্টার মধ্যে ৪-৫ ঘণ্টাও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়া যায় না।

কাপ্তাই জলবিদ্যুৎ প্রকল্পের আবাসিক প্রকৌশলী মো. আশিকুর রহমান মজিদ বলেন, আবহাওয়া খারাপ হলে লাইনে সমস্যা দেখা দেয়। দুর্গম এলাকা হওয়ায় ইচ্ছে থাকলেও লাইন মেরামত করা সম্ভব হয় না। তারপরও আমরা আন্তরিকতার সঙ্গে গ্রাহকদের বিদ্যুৎ সুবিধা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার জানান, বৈরী আবহাওয়ার কারণে গত কয়েকদিন নিয়মিত বিদ্যুৎ দেওয়া সম্ভব হয়নি। তবে আজ (সোমবার) আবহাওয়া ভালো থাকায় লাইন চেক করতে দু’টি দল পাঠানো হয়েছিল। আশা করি আগামীকাল থেকে নিয়মিত বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর