Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৩তম সংসদ অধিবেশন শুরু, চলবে ৫ কার্যদিবস


২১ অক্টোবর ২০১৮ ১৭:৫৮

জাতীয় সংসদ (ছবি: উইকিপিডিয়া)

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দশম জাতীয় সংসদের ২৩তম এবং বর্তমান সরকারের শেষ অধিবেশন শুরু হয়েছে। অধিবেশনটি চলবে পাঁচ কার্যদিবস। সে হিসেবে আগামী বৃহস্পতিবার (২৫ অক্টোবর) এই অধিবেশন সমাপ্ত হবে।

রোববার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে দিনের কার্যসূচি শুরু হয়। এর আগে, কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের সময়সীমা নির্ধারণ করা হয়।

কমিটির সভাপতি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী কার্যউপদেষ্টা বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বৈঠকে অংশ নেন। এছাড়া কমিটির সদস্য বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, হুসেইন মুহম্মদ এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, মো. ফজলে রাব্বী মিয়া, আবুল হাসানাত আব্দুল্লাহ, রাশেদ খান মেনন, আ স ম ফিরোজ, মইন উদ্দীন খান বাদল এবং আনিসুল হকও বৈঠকে অংশ নেন।

কার্যউপদেষ্টা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, দশম জাতীয় সংসদের এই ২৩তম অধিবেশন আগামী ২৫ অক্টোবর পর্যন্ত, অর্থাৎ পাঁচ কার্যদিবস চলবে। প্রতিদিন বিকেল সোয়া ৪টায় অধিবেশন শুরু হবে। তবে স্পিকার প্রয়োজনে অধিবেশনের দিন ও সময় পরিবর্তন করতে পারবেন।

প্যানেল সভাপতি যারা

২৩তম অধিবেশনে পাঁচ জন প্যানেল সভাপতি মনোনয়ন দিয়েছেন স্পিকার। অগ্রবর্তিতা অনুযায়ী স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে তারা সংসদে সভাপতিত্ব করবেন। এবারের প্যানল সভাপতি হলেন— এ বি তাজুল ইসলাম, ফরিদুল হক খান, সাধন চন্দ্র মজুমদার, ফখরুল ইমাম ও সেলিনা জাহান রিটা।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

২৩তম সংসদ অধিবেশন জাতীয় সংসদ সংসদ অধিবেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর