Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিলের রায় মঙ্গলবার


২৯ অক্টোবর ২০১৮ ১৬:০৯

 ।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিল এবং দুদকের সাজা বৃদ্ধি চেয়ে করা আপিলের শুনানি শেষ করে আগামীকাল মঙ্গলবার রায়ের দিন ঠিক করেছেন আদালত।

সোমবার (২৯ অক্টোবর) বিচারপতি এম ইনায়েতুর রহিম বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ দিন ঠিক করেন।

আদালতে দুর্নীতি দমন কমিশনের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান উপস্থিত ছিলেন। তবে খালেদা জিয়ার পক্ষে সিনিয়র কোন আইনজীবী উপস্থিত ছিলেন না।

                              আরও পড়ুন- খালেদা জিয়ার জেল আরও ৭ বছর

পরে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সারাবাংলাকে বলেন, আজকের আপিল বিভাগের আদেশ মাননীয় হাইকোর্ট বিভাগ গ্রহণ করেছে। খালেদা জিয়ার পক্ষে কেউ ছিলেন না। আজ আসামি সালিমুল হকের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেছেন তার আইনজীবী। আমরা কিছু পাল্টা ব্যাখ্যা দিয়েছি। এবং বিকাল চারটার সময় যুক্তিতর্ক শেষ করে আগামীকাল রায়ের জন্য দিন ঠিক করেছেন আদালত।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর তিনি এ মামলায় খালাস চেয়ে আপিল দায়ের করেন এবং জামিনের আবেদন করেন। গত ১২ মার্চ চার মাসের জামিন দেন আদালত। যা পরে আপিল বিভাগও জামিন বহাল রাখেন।

সারাবাংলা/ এজেডকে/জেডএফ

খালেদা জিয়া জিয়া অরফানেজ ট্রাস্ট জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর